বোতল তৈরির মেশিনে ‘আঘাত লেগে’ কারখানা কর্মকর্তার মৃত্যু

নরসিংদীর পলাশ উপজেলায় প্লাস্টিকের বোতল তৈরির একটি কারখানায় নতুন মেশিন বসানোর পর তাতে মাথায় আঘাত লেগে এক কর্মকর্তার প্রাণ গেছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2022, 11:56 AM
Updated : 2 Jan 2022, 11:56 AM

শনিবার সন্ধ্যা ৬টার দিকে পৌর এলাকার ভাগদী গ্রামে ‘ঘোড়াশাল কনটেইনার্স লিমিটেড’ নামে ওই কারখানায় এ ঘটনা ঘটে বলে কারখানার মহাব্যবস্থাপক (জিএম) আশরাফুল আলম জানান।

মৃত মোশাররফ হোসেন (৪৫) ভোলার লালমোহন উপজেলার বালুয়ার চর গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি ওই কারখানার প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

মোশাররফের শ্যালক মুসলিম মিয়া বলেন, “এক সপ্তাহ আগে কারখানায় প্লাস্টিকের বোতল তৈরির একটি নতুন মেশিন বসানো হয়। শনিবার বিকালে মেশিনটি উৎপাদনে যাওয়ার জন্য উদ্বোধন করা হয়। এর প্রায় ৩ ঘণ্টা পর ওই মেশিনে প্লাস্টিকের বোতল তৈরি করার সময় মোশাররফ মেশিনের সামনে যান।

“এ সময় মেশিনের একটি অংশে মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন তিনি। পরে মোশাররফকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকের তাকে মৃত ঘোষণা করেন।”

পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, “কারখানা থেকে সংগ্রহ করা সিসিটিভি ফুটেজে দেখা গেছে, মোশাররফ মেশিনে কাজ করার সময় দুর্ঘটনায় নিহত হন।”

এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক