রূপপুর প্রকল্প থেকে রড চুরির চেষ্টা, ছাত্রলীগ নেতাসহ আটক ৫

পাবনায় নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ভেতর থেকে ট্রাকে করে প্রায় ১০ মেট্রিকটন রড ও পাইপ চুরির চেষ্টা হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 08:50 AM
Updated : 28 Dec 2021, 08:50 AM

এসব সামগ্রী নিয়ে ট্রাকটি প্রকল্পের ভেতর থেকে বের হওয়ার চেষ্টা করলে পাঁচজনকে আটক করা হয় বলে জানান ঈশ্বরদী থানার ওসি মো. আসাদুজ্জামান আসাদ।

আটককৃতদের একজন হলেন জেলার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিরাজ আলী (৩৪)। উপজেলার রূপপুর এলাকার হাসেম আলীর ছেলে তিনি।

অন্যরা হলেন উপজেলার লক্ষ্মীকুণ্ডা গ্রামের নজরুল ইসলামের ছেলে রুবেল ইসলাম রাজন (৩৭), ঠাকুরগাঁও জেলার আরাজি মাটিগাড়া গ্রামের মির্জা বেলাল হোসেনের ছেলে মাজহারুল ইসলাম সাদ্দাম (২৮), ঈশ্বরদীর বাঘইল স্কুলপাড়ার নূর মোস্তফার ছেলে কামরুল হাসান রাসেল (৩৭) ও নাটোরের বনপাড়া বাহিমালি গ্রামের খলিলুর রহমানের ছেলে আবুল কালাম (৩৮)।

আটকের পর রূপপুর পুলিশ ফাঁড়িতে জিজ্ঞাসাবাদ শেষে সোমবার রাত ১২টার দিকে তাদের ঈশ্বরদী থানায় দেওয়া হয় বলে জানান ওসি আসাদ।

রূপপুর পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা জানান, প্রকল্পের ভেতর থেকে গেট দিয়ে বাইরে যাওয়ার সময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা ট্রাকসহ এসব সামগ্রী ও চুরির সঙ্গে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করে।

ওসি আসাদুজ্জামান বলেন, “অবৈধভাবে, কোনো কাগজপত্র ছাড়াই তারা একটি ট্রাকে করে সাড়ে নয় মেট্রিকটনের বেশি রড ও পাইপ গোপনে বাইরে নিয়ে যাচ্ছিলেন।”

বৃহদাকার এই প্রকল্পের সার্বিক নিরাপত্তার জন্য সার্বক্ষণিক সেনাসদস্য, বিজিবি, পুলিশ ও আনসার রয়েছে। সেখান থেকে এসব সামগ্রী নিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীদের সন্দেহ হয়। তারা ট্রাকবোঝাই লোহা ও রডসহ পাঁচজনকে আটক করে পুলিশে দেয়।