টাঙ্গাইল-৭ উপনির্বাচন: ভোটে ফিরলেন আ. লীগের শুভ

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 03:30 PM
Updated : 26 Dec 2021, 04:02 PM

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে সব কমিশনারের উপস্থিতিতে রোববার ঢাকায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।  

ইসির আইন শাখার যুগ্মসচিব মো. মাহবুবার রহমান সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগ প্রার্থীর আপিল আবেদন মঞ্জুর হয়েছে। তাই প্রার্থিতা ফিরে পাওয়ায় নির্বাচন করতে পারবেন তিনি।”

খান আহমেদ শুভ জানান, গত ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ঋণ খেলাপির জামিনদার হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর তিনি নির্বাচন কমিশনে আপিল করেন।

বাছাইয়ে চার জনের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। পরে নির্বাচন কমিশনে আওয়ামী লীগ প্রার্থী ও দুই জন স্বতন্ত্র প্রার্থী আপিল আবেদন করেছিলেন।

এরমধ্যে আওয়ামী লীগ প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থীর আপিল আবেদন মঞ্জুর হয়। আরেকজন স্বতন্ত্র আবেদন মঞ্জুর না হওয়ায় রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তই বহাল থাকে।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আগামী ১৬ জানুয়ারি এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ ছাড়াও জাতীয় পার্টিসহ আরও চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।