হত্যা মামলার আসামি আত্মগোপনে তাবলিগের চিল্লায়

কিশোরগঞ্জের ব্যবসায়ী রমিজ উদ্দিন হত্যায় আটক জাকির হোসেন আদালতে স্বীকারোক্তি দিয়েছেন, যিনি হত্যার পর থেকে তাবলিগের চিল্লায় আত্মগোপনে ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2021, 06:14 PM
Updated : 23 Dec 2021, 06:14 PM

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি (অপারেশনস) মোখলেছুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম পার্থ ভদ্রের আদালতে তিনি জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

তিনি জানান, মঙ্গলবার রাতে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার একটি মসজিদ থেকে তাবলিগ জামাতের চিল্লা থেকে জাকির হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব।

গত ৩ অক্টোবর রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের কাটবাড়িয়া ডাউকিয়া মসজিদের পাশে নরসিংদীর গরু ব্যবসায়ী রমিজ উদ্দিনকে (৬৫) হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়।

এই ঘটনায় রমিজ উদ্দিনের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে জাকির হোসেনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, গত পাঁচ বছর ধরে নরসিংদীর মনোহরদী উপজেলার একটি গ্রামের মসজিদে মুয়াজ্জিন হিসেবে কাজ করে আসছেন জাকির। সেখানে থাকার সুবাদে বিদেশ ফেরত স্থানীয় গরু ব্যবসায়ী রমিজ উদ্দিনের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে।

হত্যার ১০ থেকে ১২ দিন আগে সস্তায় গরু কিনে দেওয়ার প্রলোভনে তিনি রমিজ উদ্দিনকে নেত্রকোনা জেলায় গরু কেনাবেচার স্থানে নিয়ে যান বলে মামলায় উল্লেখ করা হয়।

অভিযোগে আরও বলা হয়, পরবর্তীতে জাকিরের কথায় বিশ্বাস করে রমিজ ৩০ সেপ্টেম্বর ব্যাংক থেকে ৬ লাখ টাকা তোলেন। ঘটনার দিন জাকির তখন বিক্রির জন্য গরু নিয়ে আসার কথা বলে রমিজকে কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া ডাউকিয়া মসজিদ এলাকায় নিয়ে যান এবং অপেক্ষা করতে বলেন। রাত দেড়টার দিকে রমিজ উদ্দিনকে কৌশলে ওই এলাকার ডাউকিয়া মসজিদের দক্ষিণ পাশে কলাবাগানে নিয়ে হত্যা করেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি (অপারেশনস) মোখলেছুর রহমান বলেন, এই ঘটনার পর জাকির ঢাকা থেকে তাবলীগ জামাতের ১২০ দিনের চিল্লায় যোগ দেন লক্ষ্মীপুরে।

মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তারের পর র‌্যাব পুলিশে হস্তান্তর করেছে।