রাঙামাটিতে ‘হাফ ম্যারাথন’

পার্বত্য শহর রাঙামাটিতে প্রথমবারের মতো হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 03:59 PM
Updated : 17 Dec 2021, 03:59 PM

‘রাঙামাটি রানার্স’ ও ‘মেডিসিন ক্লাব’-এর যৌথ আয়োজনে ‘রান টু এন্ড সার্ভিক্যাল অ্যান্ড ব্রেস্ট ক্যান্সার’ প্রতিপাদ্যে শুক্রবার এ ম্যারাথন অনুষ্ঠিত হয় বলে রাঙামাটি রানার্সের মডারেটর মনোতোষ চাকমা জানান।

তিনি বলেন, ২১.১০ কিলোমিটার (হাফ ম্যারাথন) ও ১০ কিলোমিটার ক্যাটাগরিতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত দুইশ দৌড়বিদ অংশ নেন।

১০ কিলোমিটার ক্যাটাগরিতে পুরুষ বিভাগে ৪৫ মিনিট ৩২ সেকেন্ড সময় নিয়ে সাক নাহিদ এবং নারী বিভাগে ১ ঘণ্টা ০৭ মিনিট ২২ সেকেন্ড সময় নিয়ে শবনম আক্তার চ্যাম্পিয়ন হন বলে তিনি জানান।

মনোতোষ আরও জানান, ২১.১০ কিলোমিটার হাফ ম্যারাথন ক্যাটাগরিতে পুরুষ বিভাগে ১ ঘণ্টা ৫০ মিনিট ৩৯ সেকেন্ড সময় নিয়ে নবজীব চাকমা চ্যাম্পিয়ন হন এবং নারী বিভাগে একমাত্র অংশগ্রহণকারী মমতাজ বেগম নির্ধারিত সময়ের মধ্যে দৌড় শেষ করে চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। এর আগে সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

মেডিসিন ক্লাবের উপদেষ্টা ডা. উম্মে হুমায়রা কানেতা জানান, মানুষকে স্বাস্থ্য সচেতন করার অংশ হিসেবে এই কর্মসূচির আয়োজন। এর আগেও দেশের বিভিন্ন জায়গায় এ ধরনের কর্মসূচিতে সম্পৃক্ত হয়েছিলেন তারা।