মাদারীপুরে জোড়া খুনের মামলায় রেহাই পেতে সালাম হত্যা: পুলিশ

মাদারীপুরে জোড়া খুনের এক মামলা থেকে রেহাই পেতে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ আসামিরা নিরীহ ভ্যানচালক সালাম শেখকে হত্যা করেন বলে পুলিশ জানিয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 01:33 PM
Updated : 17 Dec 2021, 01:33 PM

জেলার রাজৈর থানার ওসি শেখ সাদিক বলেন, “সালাম শেখকে হত্যা করে জোড়া খুন মামলার বাদীপক্ষের লোকজনকে আসামি করা হয় এবং তাদের আপোষ-মীমাংসার জন্য চাপ সৃষ্টি করা হয়। কিন্তু পুলিশেল তদন্তে প্রকৃত সত্য বেরিয়ে এসেছে।”

পুলিশ গত ২০ নভেম্বর সালাম শেখ হত্যা মামলায় ১৩ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দেয়।

প্রতিবেদন অনুযায়ী, রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের উত্তর হোসেনপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ ছিল জামাল খালাসী ও দেলোয়ার নামে দুই প্রভাবশালীর মধ্যে। তাদের লোকজনের সংঘর্ষে জুলফিকার আলী খালাসী ও বাবুল মুন্সী নামে দুই ব্যক্তি মারা যান ২০২০ সালের ১০ জানুয়ারি।

এ ঘটনায় জুলফিকারের বড় ভাই শহীদ খালাসী ৮৪ জনের নামে মামলা করেন। এ মামলায় ওই বছরই হোসেনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোফাজ্জেল হোসেন চুন্নু মাতুব্বর ও তার সহযোগী হেমায়েত শেখসহ কয়েকজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

ওসি সাদিক বলেন, ওই মামলা থেকে রেহাই পাওয়ার জন্য চুন্নু তার চাচাত ভাই ৪৫ বছর বয়সী ভ্যানচালক সালাম শেখকে হত্যার পরিকল্পনা করেন এবং ২০২১ সালের ২৩ মে রাতে তাকে হত্যা করা হয়। পরে তারাই আবার জোড়া খুন মামলার বাদী শহীদ খালাসীসহ ৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন এবং জোড়া খুন মামলা মীমাংসা করার জন্য চাপ সৃষ্টি করেন।

সালাম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা রাজৈর থানার এসআই আবুল কাওছার বলেন, সালাম হত্যার তদন্তে গিয়ে তারা শেরজর শেখ ও রবিউল মুন্সী নামে দুই আসামিকে আটক করেন। আদালতে পাঠানো হলে তারা হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন। হত্যা পরিকল্পনাকারীদের বিষয়ে জানতে পারে পুলিশ।

রাজৈর থানার ওসি শেখ সাদিক বলেন, সালাম হত্যার প্রকৃত তথ্য সামনে আসায় হয়রানি থেকে রেহাই পেয়েছে ৪১টি পরিবার। খুনে জড়িত সাবেক চেয়ারম্যান চুন্নুসহ ১৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। এ ঘটনায় দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।