‘অনিয়ম’: মাদারীপুরে নির্বাচন কর্মকর্তাকে সরানোর সিদ্ধান্ত

আর্থিক অনিয়মের অভিযোগ ওঠার পর মাদারীপুরের শিবচর নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদকে ইউপি নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2021, 01:31 PM
Updated : 16 Dec 2021, 01:31 PM

বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের এক পত্রে এই সিদ্ধান্তের কথা জানানো হয় বলে মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানিয়েছেন।

নির্বাচন কমিশনের ওই পত্রে বলা হয়, মাদারীপুরের শিবচরে চতুর্থ ও পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকে নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদের বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ ওঠায় তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য গত ৯ ডিসেম্বর মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামানের স্বাক্ষরিত একটি সুপারিশপত্র ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হয়।

এই সুপারিশের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা হারুন-অর-রশিদকে শিবচরের ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় বলে পত্রে জানানো হয়।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানিয়েছেন, শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদের বিরুদ্ধে উমেদপুর ইউনিয়নের এক প্রার্থী লিখিত অভিযোগ করেছিলেন। এবং সেই সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

“তাই কমিশন তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য চিঠি ইস্যু করেছে। দ্রুত সময়ের মধ্যেই শিবচরে নতুন কাউকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হবে।”

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর শিবচরের তিনটি ইউনিয়নে এবং ৫ জানুয়ারি দুইটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।