রূপপুর প্রকল্পে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

পাবনার ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2021, 07:28 PM
Updated : 15 Dec 2021, 07:28 PM

বুধবার সন্ধ্যায় উপজেলার সাহাপুরের নতুনহাটে বিদেশিদের আবাসন প্রকল্প গ্রিনসিটি ভবন থেকে ওই রুশ কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়।

জারিপ রাভিল (৪২) রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে একটি প্রতিষ্ঠানে ইনস্টলার হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, গ্রিন সিটি আবাসিকের ৯ নম্বর ভবনে একটি কক্ষে ওই রুশ নাগরিক বসবাস করতেন। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি গত সোমবার রাতে ডিউটিতে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে পুনরায় গ্রিন সিটি আবাসিকে ফিরে আসেন। পরদিন তিনি অফিস করেননি। বুধবার ডিউটি করার কথা থাকলেও কাজে যোগ দেননি তিনি।

পাবনার ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান বলেন, বিকালে তার ফ্ল্যাটের পাশের এক ব্যক্তি তাকে অচেতন অবস্থায় টয়লেটে পড়ে থাকতে দেখেন। এ খবর গ্রিন সিটি প্রকল্পসহ সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ সন্ধ্যায় গ্রিন সিটির ভবন থেকে মরদেহ উদ্ধার করে।

ওসি জানান, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্ত করতে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তদন্ত সম্পন্ন হলে দূতাবাসে যোগাযোগ করে তার মরদেহ নিজ দেশে পাঠিয়ে দেওয়া হবে।

গ্রিন সিটি প্রকল্পের রাশিয়ান এক চিকিৎসকের বরাত দিয়ে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, হৃদরোগে আক্রান্ত হয়ে রাভিলের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি অজ্ঞান হয়ে বাথরুমে পড়েছিলেন। পরে চিকিৎসক এসে মৃত ঘোষণা করেন।