প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’, খুলনায় আলালের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তির অভিযোগে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে মামলা হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 06:41 PM
Updated : 13 Dec 2021, 06:41 PM

রোববার রাতে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বলেন, অভিযোগটি পেয়ে প্রাথমিক তদন্ত শেষে রোববার রাত সাড়ে ১০টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি নথিভুক্ত করা হয়েছে। এখন মামলার তদন্ত ও আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি মামুন বলেন, গত ১ অক্টোবর জাতীয়তাবাদী নাগরিক কমিটি আয়োজিত এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন। সেই বক্তব্য ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচার করা হচ্ছে।

ওসি আরও বলেন, মামলায় বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মোসাদ্দেক জায়গিরদার নামে ফেইসবুক আইডি ব্যবহারকারী ও বিএনপির অফিশিয়াল ফেইসবুক আইডি ব্যবহারকারীকে আসামি করা হয়েছে। এছাড়া ১০ থেকে ১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

সাইফুল ইসলাম বলেন, আসামি এ ধরনের বক্তব্য দিয়ে জঘন্য অপরাধ করেছেন। এ বিষয়ে তিনি মোয়াজ্জেম হোসেন আলালসহ আরও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

একই অভিযোগে এর আগে শরীয়তপুরেও আলালের বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া ঢাকার শাহবাগ থানায় একটি মামলার আবেদন করেছেন নূরউদ্দীন আহমেদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।