কুমিল্লার কাউন্সিলর সোহেল হত্যায় ২ আসামির স্বীকারোক্তি

কুমিল্লা সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও আওয়ামী লীগ নেতা হরিপদ সাহা হত্যা মামলার দুই আসামি আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 02:46 PM
Updated : 13 Dec 2021, 02:46 PM

পাঁচ দিনের রিমান্ড শেষে রোববার কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ১ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথের আদালতে ওই দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার এসআই পরিমল দাস সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বীকারোক্তি দেওয়া ওই দুই আসামি হলেন- নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের নবগ্রামের সোহেল ওরফে জেল সোহেল (২৮) ও একই এলাকার প্রয়াত শামছুল হকের ছেলে মো. সাইমুন (৩০)।

এসআই পরিমল দাস বলেন, “রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে ওই দুই আসামি কাউন্সিলর সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

“জবানবন্দি রেকর্ড শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।”

গত ২২ নভেম্বর বিকালে কুমিল্লা শহরের পাথুরিয়াপাড়ায় ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মো. সোহেলের সিমেন্টের দোকান থ্রি স্টার এন্টারপ্রাইজে হামলা চালায় একদল মুখোশধারী। সেখানে থাকা সোহেল এবং তার সহযোগী ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি হরিপদ সাহাকে তারা গুলি করে হত্যা করে। খুনিদের এলোপাতাড়ি গুলিতে আহত হন আরও চারজন।

ঘটনার পরদিন ২৩ নভেম্বর রাতে নিহত সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। 

এ পর্যন্ত মামলায় এজাহারনামীয় সাতজন ও সন্দেহভাজন তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-পুলিশ। এরই মধ্যে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন মামলার প্রধান আসামিসহ তিন জন।

আরও পড়ুন