টেঁটা হামলা রুখতে গিয়ে বৃদ্ধ শিক্ষক নিজেই টেঁটাবিদ্ধ

নেত্রকোণার দুর্গাপুরে টেঁটা নিয়ে চালানো হামলা থামাতে গিয়ে অবসারপ্রাপ্ত এক শিক্ষকসহ দুই জন টেঁটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2021, 01:55 PM
Updated : 12 Dec 2021, 01:55 PM

রোববার দুপুরে নলজোরা গ্রামে এই ঘটনা ঘটে বলে দুর্গাপুর থানার পরিদর্শক শাহ নুর এ আলম জানান।

আহতরা হলেন উপজেলার নলজোরা গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক নুর ইসলাম (৭৫) এবং একই গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৪০)।

তাদের মধে নুর ইসলামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নুর ইসলাম স্থানীয় একটি বিদ্যালয়ে শিক্ষকতা করতেন।

পরিদর্শক শাহ নুর এ আলম স্থানীয়দের বরাত দিয়ে জানান, গ্রামের মজিবুর মিয়ার সঙ্গে জাহাঙ্গীর আলমের স্থানীয়ভাবে প্রভাব বিস্তার নিয়ে পূর্ববিরোধ চলে আসছিল। দুপুরের দিকে জাহাঙ্গীর আলম খুজিউড়া গ্রামের একটি কবরস্থানের বিষয় নিয়ে গ্রামের গণ্যমান্য কয়েকজনের সঙ্গে আলোচনা করছিলেন।

“তখন সেখানে টেঁটা নিয়ে হাজির হন মজিবুর। এসময় মজিবুর উপস্থিত অন্যদের চলে যেতে বলে জাহাঙ্গীরকে টেঁটা দিয়ে তার বুকে, পিঠে আঘাত করতে থাকেন। তখন ঘটনাস্থলে থাকা শিক্ষক নুর ইসলাম হামলা থামাতে মজিবুরকে বাধা দেন। এতে মজিবুর ক্ষিপ্ত হয়ে নুর ইসলামকেও টেঁটা দিয়ে বুকে ও পিঠে আঘাত করে ঘটনাস্থল ছেড়ে চলে যান।”

স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। সেখানে নুর ইসলামের অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ হাসপাতালে পাঠানো হয়।

পরিদর্শক আরও বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলাকারী মজিবুরকে ধরতে পুলিশি অভিযান চালাচ্ছে।