ফরিদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার

ফরিদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে পরিবার দাবি করেছে একটি বিশেষ মহলের ইন্ধনে তাকে হয়রানি করা হচ্ছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2021, 01:10 PM
Updated : 10 Dec 2021, 01:10 PM

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, কোতোয়ালি থানায় দায়ের করা এক মামলায় বৃহস্পতিবার রাতে ঢাকার ধানমন্ডি এলাকার একটি বাসা থেকে সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।

সিদ্দিকুরের নামে চারটি মামলা হয়েছে; যার মধ্যে তিনটিতে তিনি জামিনে ছিলেন বলে পরিবার জানিয়েছে।

পুলিশ কর্মকর্তা জামাল পাশা শুক্রবার দুপুরে সাংবাদিকদের বলেন, সিদ্দিকুরের চারটি মামলার মধ্যে তিনটিতে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। আরেকটির তদন্ত চলছে। সর্বশেষ মামলাটি করেছেন চরমাধবদিয়া এলাকার লুৎফর রহমান নান্নু খান নামে এক ব্যক্তি। এ মামলায় সিদ্দিকুরের বিরুদ্ধে জমি দখল ও এক লাখ টাকা চাঁদা নেওয়ার অভিযোগ আনা হয়েছে। তাছাড়া ভয়ভীতি দেখানোর অভিযোগও আনা হয়েছে মামলাটিতে।

তদন্তের জন্য শুক্রবার বিকালে সিদ্দকুরকে আদালতে তুলে সাত দিনের রিমান্ডে চাওয়া হবে বলে জানান পুলিশ কর্মকর্তা জামাল পাশা।

সিদ্দিকুরের ভাই ফরিদপুর পৌরসভার কাউন্সিলর আব্দুল জলিল অভিযোগ করেছেন, সিদ্দিকুরকে পরিকল্পিতভাবে হয়রানি করা হচ্ছে।

জলিল বলেন, “সিদ্দিকুরের নামে যে তিনটি মামলা ছিল সেগুলো থেকে তিনি জামিনে ছিলেন। বৃহস্পতিবার রাতে আরেকটি মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

“পরিকল্পিতভাবে একটি বিশেষ মহলের ইন্ধনে সিদ্দিকুরকে একের পর এক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।”

তবে সর্বশেষ মামলার বাদী লুৎফর রহমান নান্নু খান হয়রানির অভিযোগ অস্বীকার করেছেন। আর পুলিশ বলছে, তদতন্তে সঠিক তথ্য বের হয়ে আসবে। পুলিশ কাউকে অযথা হয়রানি করছে না।

আগামী ১৩ ডিসেম্বর ফরিদপুর চেম্বার অব কমার্সের দ্বিবার্ষিক নির্বাচন। সেখানে পরিচালক পদে সিদ্দিকুর রহমানও একজন প্রার্থী।