প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কুরুচিপূর্ণ বক্তব্য’, আলালের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে মামলা হয়েছে শরীয়তপুরে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2021, 12:51 PM
Updated : 9 Dec 2021, 12:51 PM

শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন বৃহস্পতিবার এই মামলা দায়ের করেন।

জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. শামসুল আলম মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি ও তাকে সশরীরে শরীয়তপুর আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়, ফেইসবুকে প্রকাশ হওয়া একটি ভিডিওতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে  বিএনপি যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল অশ্লীল ও কুরুচিপূর্ণ  বক্তব্য দিয়েছেন। এই বক্তব্যটি  দেশের ও দেশের জনগণের জন্য মানহানিকর।

এ বিষয়ে মামলার বাদী জাহাঙ্গীর হোসেন বলেন, “ফেইসবুকের একটি কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের নজরে আসে। আমরা তার প্রতিবাদে আদালতে একটি মামলা দায়ের করি। আদালত আসামির বিরুদ্ধে সমন জারি করেন ও তাকে সশরীরে শরীয়তপুর আদালতে হাজির হওয়ার আদেশ দিযেছেন।”

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে বিএনপি নেতা আলালের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় একটি মামলার আবেদন করেছেন নূরউদ্দীন আহমেদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

তার অভিযোগ, গত ৬ ডিসেম্বর তিনি ইন্টারনেটে ছড়িয়ে পড়া আলালের বক্তব্যের একটি ভিডিও দেখেন, যেখানে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ‘অশ্লীল ও কুরুচিপূরণ’ মন্তব্য করা হয়েছে।

ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এই ঘটনায় বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ করেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক