কক্সবাজারে শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা

কক্সবাজার সদরে তৃতীয় শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 02:28 PM
Updated : 8 Dec 2021, 02:28 PM

সদর থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াস জানান, মঙ্গলবার মেয়েটির মা বাদী হয়ে দুই তরুণকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলায় ঝিলংজা ইউনিয়নের মহুরী পাড়ার সিরাজুল ইসলামের ছেলে কেফায়েত উল্লাহ (২০) এবং কোনার পাড়ার মৃত আবুল হোসেনের ছেলে মো. ইমরানকে (১৯) আসামি করা হয়েছে।

মামলার এজাহারের বরাতে ওসি বলেন, গত ১ ডিসেম্বর সন্ধ্যায় মাদ্রাসার তৃতীয় শ্রেণির এই ছাত্রী বাড়ি থেকে বের হয়ে ঝিলংজা ইউনিয়নের পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন উঠনি এলাকায় একটি দোকানে নাস্তা কিনতে যায়। ফেরার পথে স্থানীয় দুই যুবক তাকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে।

“মেয়েটির চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ওই দুই যুবক পালিয়ে যায়। পরে মেয়েটিকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে স্বজনদের খবর দেন তারা।”

মেয়েটির মা বলেন, “স্থানীয়রা আমার মেয়েকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করার পর ওই রাতেই তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করি। পরদিন চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি নিয়ে আসি।

“আমি ও আমার দুই মেয়ে প্রতিবন্ধী। ভালো মেয়েটি মাদ্রাসার তৃতীয় শ্রেণিতে পড়ে। আমার স্বামী দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে শয্যাশায়ী। আমি ভিক্ষাবৃত্তি করে সংসারের হাল টানছি।”

ওই যুবকরা মামলা না করে ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার জন্য প্রভাবশালীদের মাধ্যমে চাপ দিচ্ছে বলেও অভিযোগ করেন এই নারী।

ওসি মুনীর-উল-গীয়াস বলেন, “মঙ্গলবার বিকালে ভুক্তভোগীর মা বাদী হয়ে দুই যুবককে আসামি করে থানায় একটি এজাহার দেন। পরে ঘটনার ব্যাপারে প্রাথমিকভাবে খোঁজ-খবর নিয়ে রাতেই মামলাটি নথিভুক্ত করা হয়েছে।”

মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান ওসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক