ইউপি নির্বাচন: যশোরে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষে আহত ৭

যশোরের চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের আওয়ামী লীগ প্রার্থী ও আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষে অন্তত সাতজন আহত হয়েছেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2021, 12:27 PM
Updated : 7 Dec 2021, 12:27 PM

সদর উপজেলার চুড়ামনকাটি বাজারে মঙ্গলবার সকালে তারা এই সংঘর্ষে জড়ায় বলে সাজিয়ালি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুকুমার কুণ্ডু জানান।

তিনি বলেন, চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আবু দাউদ দফাদার। সকালে তিনি বিমানে যশোর আসেন। তার কর্মী-সমর্থকরা মটরসাইকেলে করে তাকে বিমানবন্দর থেকে চুড়ামনকাটি নিয়ে আসেন। একই সময় কর্মী-সমর্থক নিয়ে মনোয়নপত্র জমা দিতে যশোর শহরে নির্বাচন কার্যালয়ে যাচ্ছিলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান মুন্না। বাজারে দুই পক্ষ মুখোমুখি হলে তাদের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

সংঘর্ষে উভয়পক্ষের সাতজন আহত হলে তাদের যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান এসআই সুকুমার কুণ্ডু।

দুই চেয়ারম্যান প্রার্থী সংঘর্ষের এ ঘটনাকে পাল্টাপাল্টি অভিযোগ বলে দাবি করেছেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নটির বর্তমান আব্দুল মান্নান মুন্না বলেন, তিনি দুইবার এই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এবার দল তাকে মনোনয়ন না দেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

“সকালে নির্বাচন কার্যালয়ে মনোয়নপত্র জমা দিতে যাওয়ার পথে আওয়ামী লীগের প্রার্থী আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে সংঘর্ষ বেধে যায়।”

ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগের প্রার্থী আবু দাউদ দফাদার।

তিনি বলেন, “তারাই আমাদের ওপর হামলা চালিয়েছে। আমরা কারও ওপর হামলা চালাইনি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক