মাদারীপুরে নির্বাচনোত্তর হামলা: বসতবাড়ি ভাংচুর, আহত ৫

মাদারীপুরের ডাসার উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী এক সদস্যের বিরুদ্ধে পরাজিত প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 12:23 PM
Updated : 5 Dec 2021, 12:23 PM

শনিবার রাতে বালিগ্রাম ইউনিয়নের ঘুঙ্গিয়াকুল গ্রামে এই ঘটনায় অন্তত পাঁচ জন আহত হয়েছেন বলে ওই সদস্য পদপ্রার্থী অভিযোগ করেন।

এই ঘটনায় পরাজিত সদস্য পদপ্রার্থী মহিনুর আকন বাদী হয়ে রোববার ডাসার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের ঘুঙ্গিয়াকুল গ্রামের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য প্রাপদর্থী মো. মহিনুর আকন ও মো. হারেজ মোল্লা নির্বাচনে অংশ গ্রহণ করেন। এতে দুজনের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। নির্বাচনে বিজয়ী হন মো. হারেজ মোল্লা।

“এর জের ধরে হারেজ মোল্লা লোকজন নিয়ে দেশি অস্ত্রে সজ্জিত হয়ে মহিনুর আকন, গিয়াসউদ্দিন আকন, ইয়াদ আলী আকন, সাহেব আলী আকন ও সোবাহান ঘরামীর বসতবাড়ি; বিয়াজ আকন, কালাম আকন, মস্তফা আকন ও এনায়েত আকনের দোকানঘর ভাংচুর করেন।”

তাদের বাধা দিলে বিলকিস বেগম, সাকিল আকন, খাদিজা আক্তার, লিপি বেগমসহ পাঁচ জন আহত হন; তাদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে বাদীর ভাষ্য।

পরে ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে থানার ওসি হাসানুজ্জামান জানান।

এ ব্যাপারে পরাজিত সদস্য পদপ্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিনুর আকন বলেন, “বিজয়ী মেম্বার হারেজ মোল্লা লোকজন নিয়ে দেশি অস্ত্রে সজ্জিত হয়ে আমার ও আমার কর্মী সমর্থকদের বসতবাড়িতে ও দোকানঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে। আমার লোকজনকে মারধর করেছে। তাই আমি তাদের নামে থানায় অভিযোগ করেছি।”

হারেজ মোল্লা সাংবাদকিদের বলেন, তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে প্রতিপক্ষ।

ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, “মারামারির খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ বিষয় মহিনুর আকন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।