গাজীপুরে দুই শিশুকে ‘হত্যা’, মায়ের ‘আত্মহত্যার চেষ্টা’

গাজীপুর মহানগরে একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে দুই শিশুর মরদেহ ও তাদের মাকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2021, 05:21 PM
Updated : 4 Dec 2021, 05:21 PM

দুই সন্তানকে হত্যার পর মা নিজে আত্মহত্যার চেষ্টা চালান বলে পুলিশ ধারণা করছে।

শনিবার সন্ধ্যার পর গাজীপুর মহানগরীর পশ্চিম জয়দেবপুর মুক্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুই শিশুর মধ্যে একটি ৪ বছর বয়সী ছেলে এবং আরেকটি সাত মাস বয়সী মেয়ে।

তারা কুমিল্লার দেবিদ্বার উপজেলার বয় আলমপুর গ্রামের বিল্লাল হোসেনের সন্তান। গাজীপুরে ওই এলাকায় ভাড়া বাসায় থেকে তিনি নির্মাণ শ্রমিকের কাজ করেন।

বিল্লালে স্ত্রী লিজা বেগমকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, তিন মাস আগে ওই এলাকার নাসরিন মঞ্জিলের সামসুল হকের তিনতলা বাড়ির দ্বিতীয় তলায় ভাড়ায় ওঠেন বিল্লাল হোসেন। দুই দিন আগে তিনি গ্রামের বাড়ি কুমিল্লা থেকে স্ত্রী এবং দুই শিশু সন্তানকে ভাড়া বাসায় নিয়ে আসেন।

“শনিবার সন্ধ্যার কিছু পর বিল্লাল দোকানে যান শিশুদের খাবার আনার জন্য। এই সময় তার স্ত্রী ঘরের দরজা বন্ধ করে তার দুই শিশুকে শ্বাসরোধে হত্যার পর নিজে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন।”

জাকির হাসান জানান, বিল্লাল বাসায় ফিরে ঘরের ভিতর থেকে দরজা বন্ধ দেখে ডাকাডাকি করেন। সাড়া না পেয়ে বাড়িওয়ালা ও আশপাশের লোকদের ডাক দিলে তারা জানালা দিয়ে তিনজনকে বিছানায় পড়ে থাকতে দেখেন। পরে দরজা ভেঙে দুই শিশুকে মৃত এবং তাদের মাকে অজ্ঞান অবস্থায় পান।

“স্থানীয়রা তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন এবং তাদের মাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন।”

জাকির বলেন, বিল্লালের স্ত্রী লিজা বেগম মানসিকভাবে কিছুটা অসুস্থ ছিলেন বলে তার স্বামী বিল্লাল জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে।  আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শিশু দুটির লাশ পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।