মুন্সীগঞ্জে ‘মাদক কারবারির’ হামলায় সাংবাদিক আহত, গ্রেপ্তার ১

মুন্সীগঞ্জে স্থানীয় এক সাংবাদিক ‘মাদক কারবারির’ হামলায় গুরুতর আহত হয়েছেন। ঘটনার পরপরই হামলার অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 01:28 PM
Updated : 30 Nov 2021, 01:28 PM

সোমবার বিকালে জেলা শহরের ডিসি অফিস এলাকায় এই হামলা হয়।

আহত বাছিরউদ্দিন জুয়েল দৈনিক ইত্তেফাকের মুন্সীগঞ্জ প্রতিনিধি। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।

এই হামলায় জড়িত অভিযোগে সোমবার সন্ধ্যায় মশিউর রহমান রাসেল নামের এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে; যাকে মুন্সীগঞ্জের ‘শীর্ষ মাদক বিক্রেতা’ বলছে পুলিশ।

এদিকে, এই হামলার প্রতিবাদ ও হামলাকারীর বিচার দাবি করে মঙ্গলবার মুন্সীগঞ্জ শহরে মানববন্ধন করেছেন সংবাদকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।   

হামলার পর বাছিরউদ্দিন জুয়েল তার সতীর্থদের বলেন, জেলা প্রশাসক কার্যালয় এলাকায় শিশু পার্ক মার্কেটের সামনে চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন তিনি।

“ওই সময় মাদক ব্যবসায়ী রাসেল কথা বলার জন্য ডেকে চায়ের দোকানের পিছনে নিয়ে যায়। সেখানে কিছু বুঝে ওঠার আগেই ওঁৎ পেতে থাকা কয়েকজনসহ রাসেল মারধর করে গুরুতর আহত করে।”

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, “হামলার সাথে জড়িত অভিযোগে সোমবার সন্ধ্যা ৭টায় মুন্সীগঞ্জের শীর্ষ মাদক বিক্রেতা মশিউর রহমান রাসেলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

“মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হয়ে জেল হাজতে পাঠানোর আদেশ দেয় আদালত। এরপরই তাকে কারাগারে পাঠানো হয়।”

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক শেখ খালিদ সাইফুল্লাহ বলেন, অসুস্থ হওয়ার পর বাছিরউদ্দিন জুয়েলের ইসিজি করা হয়েছে। রিপোর্ট ভালো না হওয়ায় তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে হামলার ঘটনায় মুন্সীগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে বঙ্গবন্ধু সড়কে মানববন্ধন করেছেন সাংবাদিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

মানববন্ধনে সংবাদকর্মী ছাড়াও বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেছেন। বক্তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা, সাবেক সভাপতি রাসেল মাহমুদ, সাবেক আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর প্রমুখ।