বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে মন্তব্য: আব্বাসকে অব্যাহতি জেলা আওয়ামী লীগের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ ওঠার পর কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীকে এবার রাজশাহী জেলা আওয়ামী লীগ কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 06:01 PM
Updated : 26 Nov 2021, 06:06 PM

একই সঙ্গে দলের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে স্থায়ীভাবে বহিষ্কার করতে কেন্দ্রে সুপারিশ করা হয়।

শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে দলের জেলা সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা জানান।  

এর আগে বুধবার একই অভিযোগে আব্বাস আলীকে কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়েছে দলের পবা উপজেলা কমিটি।   

শুক্রবার জেলা কমিটির সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা সাংবাদিকদের বলেন, “আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে বঙ্গবন্ধু একটি আদর্শের নাম। তিনি আমাদের আবেগের স্থান। সংবিধানেও এটি স্বীকৃতি দেওয়া হয়েছে।”

আব্বাস আলী যে মন্তব্য করেছেন সেটি ‘চরমভাবে নিন্দনীয়’ উল্লেখ করে দারা বলেন, সভায় উপস্থিত নেতারা সর্বসম্মতভাবে আব্বাস আলীকে জেলার পদ থেকে অব্যাহতি দিয়েছেন। এছাড়া দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্যও মতামত দিয়েছেন। আমরা এ ব্যাপারে কেন্দ্রের কাছে সুপারিশ পাঠাব। ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে।”

দলেল জেলা ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকারের সভাপতিত্বে উপস্থিত সভায় ছিলেন সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাবলু, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন, উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার প্রমুখ।  

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ছড়িয়ে পড়েছে, যেখানে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কথা বলতে শোনা গেছে।

অভিযোগ উঠেছে, আব্বাস আলীকে রাজশাহী সিটি গেইটে বঙ্গবন্ধুর ম্যুরাল বসানোর ‘বিরোধিতা করে’ কথা বলতে শোনা গেছে ওই অডিও টেপে। তবে বিষয়টি অস্বীকার করে আব্বাস আলী দাবি করেছেন, ওই অডিও ‘এডিট করা’।

এই ঘটনায় আব্বাস আলীর বিরুদ্ধে মঙ্গলবার রাতে রাজশাহী নগরের রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়েছে।

নৌকা প্রতীক নিয়ে আব্বাস আলী টানা দুই মেয়াদে রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন