মেঘনায় নবনির্বাচিত চেয়ারম্যানের নৌকায় গুলি, যুবলীগ নেতা নিহত

ভোলায় নির্বাচনের পর এলাকায় সৌজন্য সাক্ষাৎ শেষে ফেরার পথে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের বহনকারী নৌকায় অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে স্থানীয় এক যুবলীগ নেতা নিহত হয়েছেন।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 02:20 PM
Updated : 26 Nov 2021, 03:40 PM

ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন জানান, শুক্রবার বিকালে মেঘনা নদীর চেয়ারম্যানবাজার-নাছিরমাঝি নৌপথের হেতনার হাট এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত খোরশেদ আলম টিটু (৩২) সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের পশ্চিম কাইনানগর গ্রামের মালেগো বাড়ির মুক্তিযোদ্ধা তছির আহম্মেদর ছেলে। তিনি ধনিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

নবনির্বাচিত ইউপি সদস্য মো. হেলাল জানান, তিনিসহ দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা কর্মী-সমর্থকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে ভোলা সদর থেকে মদনপুর যান দুপুরে। সেখান থেকে সন্ধ্যায় ট্রলারে করে ভোলা সদরে ফিরছিলেন। মেঘনায় মাঝ নদীতে তাদের নৌকায় এলোপাতাড়ি গুলি চালায় দুর্বৃত্তরা।

গুলিবিদ্ধ হয়ে মো. খোরশেদ আলম টিটু নিহত হয়েছেন

“এ সময় ট্রলারের থাকা মো. টিটু গুলিবিদ্ধ হয়েছেন। তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

ওই ট্রলারে তিনিসহ নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন নান্নু এবং আবদুল খালেক, মো. ইউসুফসহ ওই ইউপির আট সদস্য ও নেতাকর্মীরা ছিলেন বলে হেলাল জানান।

চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন নান্নু বলেন, দুপুরে তিনি ভোটার ও কর্মীদের সথে দেখা করতে ইউপি সদস্যদের নিয়ে মদনপুর যান। সেখানে আসরের নামাজ পড়ে একটি যাত্রীবাহী ট্রলারে চড়ে ভোলা সদরের দিকে যাচ্ছিলেন। মাঝ নদীতে দুর্বৃত্তদের একটি দল স্পিডবোট নিয়ে এসে ট্রলারের দিকে এলাপাতাড়ি গুলি চালায়।

ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন বলেন, মাঝ নদীতে গুলিবিদ্ধ টিটুকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ভোলার পু‌লিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গুলিবৃদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। যে স্পিডবোটে করে দুবৃর্ত্তরা গুলি চালায় সেটি আটক করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। দুর্বৃত্তদের আটকে অভিযান চলছে ।

ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়ন পরিষদে ১১ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী মো. জামাল উদ্দিনকে হারিয়ে তৃতীয়বারের মতো নাছির উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।