আওয়ামী লীগের সাথে প্রেম-ভালোবাসা নেই: জাপা মহাসচিব

জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি করছে, তাই আওয়ামী লীগের সঙ্গে এখন আর তাদের প্রেম-ভালোবাসার সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 12:14 PM
Updated : 26 Nov 2021, 12:14 PM

শুক্রবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে তিনি সাংবাদিকদের সঙ্গে নানা প্রসঙ্গে কথা বলেন।  

সাংসদ চুন্নু বলেন, “আমরা সরকারের কোনো অংশ না। ২০১৯ সালের নির্বাচনের আগে একটি জোট ছিল – সেটি হচ্ছে নির্বাচনী জোট। নির্বাচনের পর জাতীয় পার্টি বিরোধী দল। আমাদের স্বতন্ত্র একটি পরিচয় আছে, আমরা এখন সংসদের প্রধান বিরোধী দল। জাতীয় পার্টি এখন তার নিজস্ব রাজনীতি করে যাচ্ছে। আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই। তাই এখন আওয়ামী লীগের সাথে আমাদের প্রেম-ভালোবাসা কিছুই নেই।”

স্থানীয় সরকার নির্বাচন গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, দলের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ১৯৯১ সালে কারাগারে থাকা অবস্থায় প্রতিটি স্থানীয় নির্বাচনে অংশ নিয়েছে জাতীয় পার্টি। সেই নির্দেশনা মোতাবেক জাতীয় পার্টি এখনও প্রতিটি স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে আসছে।

এবারের নির্বাচনেও বিভিন্ন জেলায় অনুষ্ঠিত নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী দেওয়া হয়েছিল বলে জানান চুন্নু।

“কিন্তু দুঃখের বিষয় সরকার দলীয় নেতাকর্মীরা জাতীয় পার্টির নেতাকর্মীদের অত্যাচারের পাশাপাশি প্রার্থীদের জোর করে বসিয়ে দিচ্ছে।”

বর্তমান সরকার সঠিকভাবে নির্বাচন ও ভোট হতে দিচ্ছে না বলে অভিযোগ জাপা মহাসচিবের।

“এরকম চলতে থাকলে বিএনপির মতো জাতীয় পার্টিও আগামী নির্বাচনগুলোতে অংশ নেবে কিনা ভাবতে হবে,” বলেন চুন্নু।

এ সময় দলের ভাইস চেয়ারম্যান ও নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, বিরোধী দলীয় হুইপ মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য ও নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য রানা মোহাম্মদ সোহেলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর রংপুরের উদ্যেশ্যে রওনা দেন জাপা মহাসচিব।