খালোদা জিয়াকে ফের কারাগারে পাঠানোর কথা ভাবতে হবে: তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে কারাগারের বাইরে থাকার সুযোগ দিয়ে প্রধানমন্ত্রী যে ‘মহানুভবতা’ দেখিয়েছেন তা বুঝতে বিএনপি ‘ব্যর্থ’ হয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, এখন তাকে আবারও কারাগারে পাঠানো হবে কি না ভাবতে হবে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 11:58 AM
Updated : 26 Nov 2021, 12:46 PM

শুক্রবার দুপুরে কক্সবাজার বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের বিষয়ে হাসান মাহমুদ বলেন, “প্রকৃতপক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেত্রী খালেদা জিয়ার জন্য যে সহমর্মিতা প্রদর্শন করেছেন; যে মহানুভবতা দেখিয়েছেন সেটি তুলনাহীন ও বিরল। বেগম খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। তিনি আদালত কর্তৃক জামিনপ্রাপ্ত। তার সাজা মওকুফ হয়নি কোনভাবে।

“ এরপরও মাননীয় প্রধানমন্ত্রী তাকে (খালেদা জিয়া) প্রশাসনিক ক্ষমতাবলে কারাগারের বাইরে থাকার সুযোগ করে দিয়েছেন। ঘরে থাকার, আত্মীয় ও পরিবার-পরিজন নিয়ে থাকার সুযোগ করে দিয়েছেন।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী যে মহানুভবতা খালেদা জিয়ার জন্য প্রদর্শন করেছেন; সেটি তারা অনুধাবন করতে ব্যর্থ হচ্ছেন। এখন আমাদের ভাবতে হবে তাকে (খালেদা জিয়া) আবারও কারাগারে ফেরত পাঠানো প্রয়োজন কি না।”

খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকার বদ্ধপরিকর বলেও সাংবাদিকদের জানান তথ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে অজুহাত হিসেবে দাঁড় করিয়ে তাকে বিদেশ পাঠিয়ে দেওয়া বিএনপির রাজনৈতিক উদ্দেশ্য। বেগম খালেদা জিয়া যেন সেখানে গিয়ে রাজনীতি করতে পারেন। যেটি করছেন তারেক রহমান।”

এর আগে শুক্রবার বেলা ১টার দিকে একদিনের সফরে কক্সবাজারে আসেন হাছান মাহমুদ।

এ সময় তাকে কক্সবাজারের স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম-বিষয়ক সম্পাদক আইনজীবী সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আইনজীবী ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানসহ দলের স্থানীয় নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।