ইউপি নির্বাচন: মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর হামলার পাল্টাপাল্টি অভিযোগ

মাদারীপুরের সদর উপজেলার শিরখাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি হামলার অভিযোগ তুলেছেন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 07:18 AM
Updated : 26 Nov 2021, 07:31 AM

বৃহস্পতিবার রাত ১১টার দিকে শিরখাড়া ইউনিয়ন বল্লভদী এলাকায় এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।

পাল্টাপাল্টি অভিযোগ করেছেন- শিরখাড়া ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (চশমা প্রতীক) হেলাল খান ও মজিবর রহমান হাওলাদার (টেবিল ফ্যান)।

মজিবর শিরখাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে চেয়ারম্যান প্রার্থী হেলাল খানকে বর্তমান ইউপি চেয়ারম্যান ও তার সমর্থকরা অস্ত্রের মুখে তুলে নেওয়ার চেষ্টা করে। এ সময় দুই পক্ষের লোকজনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে হেলালের লোকজন মজিবরের গাড়ি ভাঙচুর করে। পরে এ ঘটনাকে কেন্দ্র করে রাতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে হেলাল খান বলেন, “বৃহস্পতিবার রাত ১১টার দিকে আমি আমার বাড়ির কাছেই ছিলাম। হঠাৎ মজিবুর ও তার কর্মীরা এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।

“এ সময় মজিবর আমার দিকে ‘অস্ত্র ঠেকিয়ে’ তুলে নেওয়ার চেষ্টা করলে আমার কর্মীরা বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমার বাড়ি ঘরে হামলা করে এবং আমার নেতা-কর্মীদের আহত করে। ”

এদিকে অভিযোগ অস্বীকার করে হেলালের বিরুদ্ধে পাল্টা ‘হত্যা চেষ্টার’ অভিযোগ তুলেছেন বর্তমান চেয়ারম্যান মজিবর।

তিনি বলেন, “আমি নির্বাচনী প্রচারণা শেষে বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাড়ি ফিরছিলাম। পথে হেলাল খানের এলাকায় তার সমর্থিত সন্ত্রাসীরা আমার গাড়ি রোধ করে এলোপাতাড়ি কোপায় এবং ভাঙচুর করে। এ সময় আমাকে হত্যারও চেষ্টা করে।”

এ বিষয়ে মাদারীপুর সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। থানায় দুই পক্ষই এসেছিল। তাদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।