জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা এবার পঞ্চগড়ে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটির সদ্য বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড়েও একটি মামলা হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 02:32 PM
Updated : 25 Nov 2021, 02:36 PM

বৃহস্পতিবার পঞ্চগড়ের মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির সরকারের আদালতে মামলাটি করেন মুক্তিযোদ্ধার সন্তান ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান সৌরভ।

আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির একই অভিযোগে এর আগে রাজবাড়ী ও মাদারীপুরে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

সৌরভ তার মামলায় অভিযোগ করেন, জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলেছেন। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এছাড়া তিনি মুক্তিযোদ্ধা ও মহান স্বাধীনতাকে তুচ্ছ তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন।

বাদীর আইনজীবী আরাফাত হোসেন জনী বলেন, রাষ্ট্র বিরোধী, অসঙ্গিপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগ এনে জাহাঙ্গীরের বিরুদ্ধে আশিকুজ্জামান সৌরভ মামলাটি করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে। 

মামলার বাদী আশিকুজ্জামান সৌরভ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, মানবিক বাংলাদেশ সোসাইটি পঞ্চগড় জেলা সভাপতি।

এ বছরের সেপ্টেম্বরে মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

এই ঘটনায় গত শুক্রবার [১৯ নভেম্বর] জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলীয় সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার [২৫ নভেম্বর] তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

জাহাঙ্গীরের বিরুদ্ধে জনগণের স্বার্থ পরিপন্থি কাজ, ক্ষমতার অপব্যাবহার, সরকারি সম্পদ আত্মসাতের মতো অভিযোগ রয়েছে বলে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জানান।

এসব অভিযোগে সুষ্ঠু তদন্তের জন্য আমলে নেওয়া হয়েছে এবং আইন অনুযায়ী সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি বিষয়গুলো তদন্ত করছে বলে স্থানীয় সরকারমন্ত্রী জানান।