ফরিদপুরে পুলিশের বাধায় যুবদলের সমাবেশ পণ্ড

পুলিশের বাধায় ফরিদপুরে বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড হয়ে গেছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 11:10 AM
Updated : 25 Nov 2021, 11:45 AM

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের কোর্ট চত্বরে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুর যুবদল বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে।

জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন বলেন, তারা ফরিদপুর প্রেসক্লাব চত্বরে কর্মসূচি পালনের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কোতোয়ালি থানার ওসির কাছে পৃথকভাবে  অনুমতি চেয়েছিলেন। কিন্তু করতে দেওয়া হয়নি। এরপর আদালত পাড়ায় কর্মসূচিও শেষ করতে দেয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা জজ আদালত ভবনের সামনের সড়ক থেকে সকাল সাড়ে ১০টার দিকে যুবদলের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে স্বাধীনতা চত্বরে পৌঁছায়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে যুবদলের নেতাকর্মীরা লালদিঘী পুকুর পাড় হয়ে মুজিব সড়কের দিকে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়ে।

পুলিশের একটি পিকআপ ভ্যান গিয়ে যুবদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর পুলিশ সমাবেশস্থল ও এর আশেপাশে অবস্থান নেয়।

যুবদল নেতা মাহবুবুল হাসান পিংকু খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকারের বিরুদ্ধে বিঘ্ন সৃষ্টির অভিযোগ করে বলেন, “তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশের কোটি কোটি জনতার হৃদয়ের স্পন্দন। তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণাম মোটেই ভালো হবে না।“

তিনি সাবেক প্রধানমন্ত্রীর মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন ও মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ বক্তব্য রাখেন।

এছাড়া জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন দিলা, স্বেচ্ছাসেবক দলের জেলা যুগ্ন-আহ্বায়ক হাবিবুর রহমান হাফিজ, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি কেএম জাফর, দিদারুল মাহমুদ টিটু, ওমর ফারুক, ভিপি হেলাল, জব্বার জমাদ্দার, আরমান হোসেন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক বিএম নাহিদুল ইসলাম নাহিদ, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক  শামীম তালুকদার, জাহিদুল ইসলাম, নূর আলম ও  জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক মুইদুল ইসলাম স্মরণ উপস্থিত ছিলেন।

বিএপির অভিযোগের বিষয়ে জেলার কোতোয়ালি থানার এসআই বেল্লাল হুসাইন বলেন, পুলিশ বিক্ষোভ কর্মসূচিতে বাধা দেয় নাই। কিন্তু কর্মসূচির অনুমতি ছিল না। পুলিশ বিক্ষোভ সমাবেশে গেলে যুবদলের নেতাকর্মীরা নিজেরাই সরে যায়।