ফেইসবুক পরিচয় থেকে বিয়ে, মেক্সিকোর মেয়ে জামালপুরে

ফেইসবুকে পরিচয় হওয়ার পর বাংলাদেশে এসে এক যুবককে বিয়ে করেছেন মেক্সিকোর এক তরুণী।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2021, 05:42 PM
Updated : 23 Nov 2021, 05:42 PM

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে রবিউল হাসান রুমানকে (২৯) বিয়ে করেন মেক্সিকোর নাগরিক গ্লাডিস নাইলি টরিবিও মরালেস (৩২)।

রবিউল হাসান রুমান ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা সম্পন্ন করে ফ্রিল্যান্সিংয়ে কাজ করছেন।

রবিউল সাংবাদিকদের জানান, তিনি ভালোভাবে ইংরেজিতে কথপোকথনের জন্য একজন বন্ধু খুঁজছিলেন। ২০১৯ সালে মেক্সিকোর মেয়ে গ্লাডিস নাইলি টরিবিও মরালেসের সঙ্গে ফেইসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্ব ও প্রেম হয়। দুই বছর প্রেম করার পর গত ২১ নভেম্বর সকাল ৮টা ১০ মিনিটে বাংলাদেশে আসেন নাইলি।

রবিউল ও পরিবারের লোকজন হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিমান থেকে নেমে ঢাকা জজ আদালতে গিয়ে এভিডেভিটের মাধ্যমে খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন; তারপর রবিউলকে বিয়ে করেন তিনি। এরপর সরিষাবাড়ী পৌঁছান মধ্যরাতে।

নাইলি সাংবাদিকদের জানান, মেক্সিকোর পোএবলা শহরের ব্যবসায়ী গ্রেগ্রোরিও টরিবিওর মেয়ে তিনি। মেক্সিকোর পুয়েবলা বিশ্ববিদ্যালয় (Benemerita Autonomous University of Puebla, Mexico) থেকে তিনি ২০১৬ গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। রবিউলের সঙ্গে সম্পর্ক হওয়ার পরপরই তিনি বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন, কিন্তু করোনাভাইরাসের জন্য বিলম্ব হয়।

বাংলাদেশটা দেখতে অনেক সুন্দর এবং এদেশের মানুষকে তার ভালো লেগেছে বলে জানান।

নাইলি সাংবাদিকদের বলেন, কিছুদিন শ্বশুরবাড়িতে থেকে মেক্সিকো ফিরে যাবেন এবং পরবর্তীতে দুদেশের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রবিউলকে মেক্সিকো নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। 

পোগলদিঘা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সামস উদ্দিন সামস সাংবাদিকদের বলেন, প্রেমের টানে মেক্সিকান তরুণী বাংলাদেশে এসেছেন; এতে প্রেমিকযুগলের প্রেমের সার্থকতা হয়েছে।

এলাকার লোকজন মেয়েটিকে দেখতে রবিউলের বাড়িতে ভিড় করছে। এই বিদেশিনীকে পুত্রবধূ হিসেবে পেয়ে রবিউলের পরিবারে সদস্যরাও খুশি।