কুমিল্লায় কাউন্সিলর হত্যা: আধা কিলোমিটার দূরে মিলল অস্ত্র ও গুলি

কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর সৈয়দ মো. সোহেল হত্যাকাণ্ডের ঘটনাস্থলের আধা কিলোমিটার দূরে অস্ত্র, গুলি ও হাতবোমাসহ নানা বস্তু উদ্ধার করেছে পুলিশ।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2021, 12:37 PM
Updated : 24 Nov 2021, 04:41 AM

মঙ্গলবার কোতোয়ালি মডেল থানার সংরাইশ এলাকার রহিম ডাক্তারের গলি থেকে এগুলো উদ্ধার করা হয় বলে ওই থানার ওসি আনওয়ারুল আজম জানান।

উদ্ধার করা হয়েছে দুইটি এলজি, ১২ রাউন্ড গুলি, একটি দেশে তৈরি পাইপগান, ১৫/২০টি হাতবোমা, দুইটি কালো পোশাক ও তিনটি ব্যাগ।

সোমবার বিকালে সোহেলসহ দুইজনকে হত্যায় এসব অস্ত্র ব্যবহৃত হয়ে থাকতে পারে বলে পুলিশের ধারণা।

ওসি আনওয়ারুল আজম জানান, সংরাইশ এলাকায় রহিম ডাক্তারের বাসার গলিতে একটি টিনশেড ভবনের দেওয়াল ও সীমানা প্রাচীরের মাঝে ফাঁকা জায়গায় তিনটি কালো স্কুল ব্যাগের ভেতর দুইটি এলজি, একটি পাইপগান, ১২ রাউন্ড ৩০৩ রিইফেলের গুলি এবং কালো টেপ মোড়ানো কৌটার মত অবিস্ফোরিত ১৫/২০টি হাতবোমা, একটি লোহার রড ও দুইটি কালো টি শার্ট পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

“দুপুর ২টা ৫৩ মিনিটে ওই বাড়ির লোকজন ৯৯৯ নম্বরে ফোন দিয়ে জানালে পুলিশ গিয়ে ওগুলো উদ্ধার করে এবং ঘটনাস্থল ঘিরে রাখে।

“গতকালে কাউন্সিলরকে হত্যার পর ঘাতকরা এগুলো এখানে ফেলে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।”

হত্যাকাণ্ডের স্থান থেকে এই অস্ত্র উদ্ধারের স্থানের দূরত্ব আনুমানিক ৫০০ মিটার।

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার ঘটনাস্থল থেকে জানান, ঢাকা থেকে ‘বম্ব ডিস্পোজাল’ দল এসে বোমাগুলো নিষ্ক্রিয় করবে।

কুমিল্লা নগরীর পাথুরিয়াপাড়ায় সিমেন্টের দোকান থ্রি স্টার এন্টারপ্রাইজে সোমবার বিকালে একদল মুখোশধারীর এলোপাতাড়ি গুলি চালায়। তাতে ওই দোকানের মালিক ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সোহেল ও ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি হরিপদ সাহা নিহত হন। তাছাড়া গুলিবিদ্ধ হন আরও চারজন।