মেয়র জাহাঙ্গীরের বহিষ্কারে আনন্দ, মিষ্টি বিতরণ

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের খবরে এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে এলাকার মানুষ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2021, 08:13 PM
Updated : 19 Nov 2021, 08:13 PM

শুক্রবার রাতে গাজীপুর শহর, গাছা, পূবাইল, টঙ্গী, কাউলতিয়া, বাসনসহ বিভিন্ন এলাকায় দলের নেতা-কর্মী ও সাধারণ নাগরিকরা আনন্দ মিছিলে অংশ নেন।

বির্তকিত মন্তব্য করে সমালোচনায় থাকা জাহাঙ্গীর আলম সরকারকে শুক্রবার আওয়ামী লীগ দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ ও দলের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগ সদস্য আব্দুল হাদী শামিম বলেন, দলীয় পদ থেকে মেয়র জাহাঙ্গীর আলমের বহিষ্কারের ঘোষণায় প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে গাজীপুর শহরে, গাছা, পূবাইল, টঙ্গী, কাউলতিয়া, বাসনসহ মহানগরের বিভিন্ন এলাকায় দলীয় নেতা-কর্মী ও সাধারণ নাগরিকরা আনন্দ মিছিল করেছে।

ার নেতৃত্বেও একটি আনন্দ মিছিল গাজীপুর শহরের রাজবাড়ি সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন তিনি।

শামিম বলেন, “বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়েছেন। এটি ইতিহাস বিকৃতির শামিল। এ বক্তব্য আম-জনতার মধ্যে প্রতিক্রিয়া হয়েছিল।”

বোর্ডবাজার এলাকায় একই সময়ে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করেছে।

টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে আতশবাজি ফুটিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা উল্লাস করেছেন। এ সময় উপস্থিত নেতা-কর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুল হক বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে বীর শহীদদের নিয়ে মেয়রের করা ‘বিতর্কিত মন্তব্য’ নেতাকর্মীসহ কোটি কোটি মানুষের হৃদয়ে আঘাত লেগেছে।
“আমরা তার বহিষ্কারের দাবিতে আগে থেকেই আন্দোলন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে আবেদন জানিয়ে আসছিলাম। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে এমন সিদ্ধান্ত আসায় পুরো গাজীপুরবাসীসহ দেশ কলঙ্কমুক্ত হয়েছে।”