সুনামগঞ্জে শিশু নির্যাতন: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

সুনামগঞ্জের ছাতকে একটি মাদরাসার এতিম শিশুকে পেটানোর অভিযোগ ওঠার পর এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2021, 12:43 PM
Updated : 17 Nov 2021, 12:43 PM

বুধবার দুপুরে উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে ওই মাদ্রাসা শিক্ষকে আটক করা হয় বলে ছাতক থানার ওসি মো. মিজানুর রহমান জানান।

গ্রেপ্তার মাওলানা মো. আব্দুল মুকিত উপজেলার হাজি ইউসুফ আলী এতিমখানা হাফিজিয়া দাখিল মাদরাসার শিক্ষক।

ওই এতিমখানা পরিচালনা পরিষদ সভাপতি মো. কমর উদ্দিন বলেন, “এতিম শিশুদের অমানকি নির্যাতনের ভিডিও ফেইসবুকে ভাইরাল হওয়ার পর আমরা গত ৬ নভেম্বর তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছি। পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ, সমাজসেবাসহ প্রশাসনের সঙ্গে কথা বলেছি।”

এই শিক্ষা প্রতিষ্ঠানটি এতিমদের জন্য যুক্তরাজ্য প্রবাসীরা প্রতিষ্ঠা করেছেন জানিয়ে তিনি বলেন, “এখানে এতিম শিশুদের উপর এভাবে নির্যাতন করার অধিকার কারো নেই। আমরা জানার পরই তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। আজ পুলিশ তাকে আটক করেছে।”

ছাতক থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, কয়েক মাস আগে নির্মমভাবে ৮-৯ বছরের এতিম এক শিশুকে বেধড়ক পিটিয়েছিলেন মাওলানা আব্দুল মুকিত। নির্যাতনে শিশুটি পা ধরে ক্ষমা চাইলে আরও বেশি মারধর করেন।

“লোমহর্ষক এমন নির্যাতনের ভিডিও দেখে অনেক মানুষ ক্ষুব্ধ হন। এই ভিডিও সম্প্রতি ফেইসবুকে ভাইরাল হলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অভিযান চালাই।”

দুপুরে গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে তাকে আটক করার পর এখন তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি।