চাচার বদলে পরীক্ষা দিতে এসে ভাতিজা কারাগারে

মাগুরার শালিখায় এসএসসি ভোকেশনাল পরীক্ষায় চাচার বদলে পরীক্ষা দিতে এসে তার ভাতিজা ধরা পড়েছেন; পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে জের-জরিমানা করা হয়।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 05:43 PM
Updated : 16 Nov 2021, 05:44 PM

মঙ্গলবার সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

দণ্ডিত আল আমিন মোল্যা (২২) উপজেলার শ্রীহট্ট গ্রামের আকতার মোল্যার ছেলে এবং মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস জানান, শালিখা উপজেলার সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এসএসসি ভোকেশনাল ট্রেড কোসের্র অংশ নেওয়ার কথা মোজাহার বিশ্বাসের। তিনি শালিখার শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশোনাল ট্রেডের ছাত্র।

“মঙ্গলবার ছিল এগ্রো বেসড ফুড বিষয়ের পরীক্ষা। ওইদিন মোজাহার বিশ্বাসের বদলে পরীক্ষা দিতে আসেন তার ভাতিজা আল আমীন। কেন্দ্রে উপস্থিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফারহানুল হক গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে তাকে আটক করেন।”

এ সময় আল আমিন নিজের অপরাধের কথা স্বীকার করেন জানিয়ে কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস বলেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র আটক আল-আমিনকে এক বছরের কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা করে জেল হাজতে পাঠিয়েছেন।

কুমুদ রঞ্জন বিশ্বাস মোজাহার বিশ্বাসকে শালিখা উপজেলা ছাত্রলীগ একাংশের সভাপতি বললেও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা তা স্বীকার করেননি।

মুক্তা বলেন, মোতাহার বিশ্বাস সভাপতি তো দূরে থাক তাদের অনুমোদিত কমিটির কোনো পদেই নেই।