গাইবান্ধায় ইউপি সদস্য হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

গাইবান্ধায় নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফ হত্যা মামলার প্রধান আসামিকে পঞ্চগড় থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2021, 01:24 PM
Updated : 14 Nov 2021, 01:25 PM

পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর এলাকা থেকে শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার বিকালে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গ্রেপ্তার আরিফ মিয়া গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের মাগুরারকুঠি গ্রামের ছাইদার রহমানের ছেলে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আরিফ নিহত মেম্বার আব্দুর রউফকে হত্যার ঘটনায় তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন এবং হত্যার সম্পূর্ণ ঘটনা বর্ণনা করেছেন।

আরিফের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার রাতে আব্দুর রউফ তার বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে লক্ষ্মীপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে রাস্তায় নির্মাণনধীন একটি সেতুতে ওঠার সময় আব্দুর রউফ মোটরসাইকেল থেকে নেমে যান। তার বন্ধু মোটরসাইকেল নিয়ে আগে সেতু পার হয়ে যান। আব্দুর রউফ তার পিছে পিছে হেঁটে যাচ্ছিলেন।

“আব্দুর রউফ সেতুর মাঝামাঝি এলে সেখানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা আরিফ ও তার সঙ্গীরা পথরোধ করে অতর্কিতে দেশি অস্ত্র দিয়ে মাথায় আঘাত করেন।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম আঘাতের পর তিনি মাটিতে পরে গেলে তারা আব্দুর রউফকে উপর্যুপরি আঘাত করতে থাকেন। এ সময় আব্দুর রউফের চিৎকার শুনে তার বন্ধু মোটরসাইকেল ফেলে দৌড়ে এলে আরিফ ও তার সঙ্গীরা পালিয়ে যান।

৪৫ বছর বয়সী আব্দুর রউফ লক্ষ্মীপুর ইউনিয়নের মাগুড়াকুটি গ্রামের মৃত ফজলু হকের ছেলে। তিনি লক্ষ্মীপুর হাইস্কুলের জ্যেষ্ঠ সহকারী শিক্ষক ছিলেন। 

গত ১১ নভেম্বর দ্বিতীয় দফায় গাইবান্ধা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আবদুর রউফ লক্ষ্মীপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মোরগ প্রতীক নিয়ে নির্বাচিত হন।

গাইবান্ধা সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রউফ বলেন, এই ঘটনায় নিহত ইউপি সদস্য আবদুর রউফের বড়বোন মমতাজ বেগম বাদী হয়ে শনিবার রাতে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় আরিফ মিয়াকে প্রধান আসামি করা হয়। এছাড়া আরও ৬-৭ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে।