কক্সবাজারে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক মাদক চোরা কারবারি নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও আগ্নেয়াস্ত্র।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2021, 08:55 AM
Updated : 14 Nov 2021, 08:59 AM

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, রোববার ভোরে নাফ নদীর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ঝিমংখালী পয়েন্টে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহতের বয়স ২৫ বছর বলে ধারণা করছে বিজিবি। তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

ফয়সল বলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর ঝিমংখালী পয়েন্ট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেয়।

এক পর্যায়ে বিজিবির সদস্যরা নাফ নদীর শূণ্যরেখা অতিক্রম করে নৌকায় করে তিনজন ব্যক্তিকে আসতে দেখে। নৌকাটি নদীর কিনারায় পৌঁছালে বিজিবির সদস্যরা তাদের থামার জন্য নির্দেশ দেন। এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি করলে বিজিবিরও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে।

" এতে নৌকা থেকে ২ জন ব্যক্তি নদীতে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নদীর কিনারে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।”

পরে তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে  জানান বিজিবির এ কর্মকর্তা।

তিনি বলেন, ঘটনাস্থলে তল্লাশি করে ১ লাখ ইয়াবা ও দেশীয় তৈরি একটি গুলি উদ্ধার করেছেন তারা। এ ঘটনায় তাদের ২ সদস্য আহত হয়েছেন।