মাদারীপুরে ২ চেয়ারম্যান প্রার্থীর সংঘর্ষ, হাতবোমা বিস্ফোরণ

মাদারীপুরের কালকিনিতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মধ্যে হাতবোমা বিস্ফোরণ, গোলাগুলি ও কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2021, 07:18 AM
Updated : 11 Nov 2021, 07:18 AM

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার সকালে সাহেবরামপুর ইউনিয়নের ৩ নম্বর ওর্য়াডের সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান সেলিমের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সর্দারের সমর্থকদের এ সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে নৌকার চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান সেলিম আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান। একই সময় স্বতন্ত্র প্রার্থী মুরাদ সর্দারও সেখানে গেলে উত্তেজনা তৈরি হয়।

এক পর্যায়ে পরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় প্রায় ‘শতাধিক’ হাতবোমার বিস্ফোরণ, ‘গোলাগুলি’ ও ‘কেন্দ্র দখলের’ ঘটনা ঘটে।

সংঘর্ষ চলাকালে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্যে অন্তত ২০ রাউন্ড ফাঁকা গুলি করে।

এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন বলে স্থানীয়দের ভাষ্য।

জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, “সংঘর্ষের সময় ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে বেলা সাড়ে ১০টার দিকে আবার ভোট শুরু হয়।”