ফেনীতে সাংবাদিক নেতাসহ জামায়াতের ৯ নারী কর্মী আটক

ফেনীতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি এম আবদুল্লাহ ও জামায়াতের নয় নারী কর্মীকে আটক করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2021, 05:53 PM
Updated : 9 Nov 2021, 05:53 PM

মঙ্গলবার সন্ধ্যায় সোনাগাজী পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় জামায়াতে ইসলামির নেতা কালিম উল্যাহর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রহিম সরকার বলেন, সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় জামায়াত নেতা কালিম উল্যাহর বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে নয় জন নারীকে আটক করে পুলিশ।

“তাদের বিরুদ্ধে গোপন বৈঠকের মাধ্যমে নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হচ্ছে। আটকদের মধ্যে জেলা মহিলা জামায়াতের সেক্রেটারি শাহেদা আক্তারও রয়েছেন।”

অন্যরা সবাই জামায়াতের বিভিন্ন এলাকায় দায়িত্বশীল বলে তিনি জানান।

পরিদর্শক আবদুর রহিম আরও বলেন, একই স্থান থেকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আবদুল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ওই বাড়ির মালিক কালিম উল্যাহ হলেন এম আবদুল্লাহর ভগ্নিপতি।

সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মাশকুর রহমান বলেন, “জামায়াত নেতা কালিম উল্যাহর বাড়িতে গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। বৈঠকস্থল থেকে উগ্রবাদী মতাদর্শের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রসিদ বই, দাওয়াতি কার্ডসহ বেশ কিছু সরঞ্জাম জব্দ করা হয়েছে।”

আবদুল্লাহ মঙ্গলবার বিকালে তার ভগ্নিপতি কালিম উল্যাহর বাড়িতে বেড়াতে আসেন বলে সাংবাদিকদের বলেছেন।

সোনাগাজ থানার পরিদর্শক মো. আবদুর রহিম সরকার আরও বলেন, আটক ৯ নারী নেতা–কর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলার প্রস্তুতি চলছে।