ভোটের আগে নরসিংদীতে অভিযান, অস্ত্রসহ গ্রেপ্তার ১২

আসন্ন ইউপি নির্বাচন সামনে রেখে নরসিংদীর চরাঞ্চলের কয়েকটি ইউনিয়নে অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার ও ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2021, 02:11 PM
Updated : 9 Nov 2021, 02:11 PM

মঙ্গলবার ভোরে সদরের আলোকবালী, রায়পুরার নিলক্ষা ও মির্জাচর ইউনিয়নে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় একটি রিভলবার, একটি শটগান, একটি ওয়ান শুটারগান, ২১ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

দুপুরে র‌্যাবের নরসিংদী ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা একথা জানান।

তিনি বলেন, ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা এড়াতে র‌্যাব নরসিংদী ক্যাম্পের একটি দল চরের তিনটি ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করে। এসময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে ৩০ রাউন্ড গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা ১২ রাউন্ড গুলি ছোড়ে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি জানান, অভিযানে মির্জারচর ইউনিয়ন থেকে স্বাধীন বাহিনীর প্রধান আব্দুস সাত্তার ওরফে স্বাধীনসহ (৫৪) মোট ১২ জনকে গ্রেপ্তার করা হলেও টের পেয়ে অন্যান্য ইউনিয়নের আসামিরা পালিয়ে যায়। এ সময় গুলিসহ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

“গ্রেপ্তাররা চরাঞ্চলে স্বাধীন বাহিনী নামে পরিচিত। ওই সন্ত্রাসী গ্রুপটি চরাঞ্চলে ডাকাতি, হত্যা, চাঁদাবাজি, অগ্নিসংযোগসহ ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল।”

তাদের বেশিরভাগের বিরুদ্ধে রায়পুরা থানায় খুন, খুনের চেষ্টা, মাদক মামলাসহ একাধিক অস্ত্র মামলা রয়েছে বলে মাহমুদ পাশা জানান।            

আগামী ১১ নভেম্বর আলোকবালী, নিলক্ষা ও মির্জাচর ইউনিয়নে নির্বাচন হবে। এর আগে গত ৪ নভেম্বর আলোকবালী ইউনিয়নে ভোটের সংঘর্ষের তিনজন নিহত হয়েছে।