চিরকুটে ‘নির্যাতনের কথা লিখে’ তরুণের গলায় ফাঁস

ফেনীর সোনাগাজীতে টিকটক ভিডিও বানাতে গিয়ে ‘মারধর-নির্যাতনের’ শিকার হওয়ায় এক তরুণ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 10:47 AM
Updated : 8 Nov 2021, 10:47 AM

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম জানান, রোববার রাতে উপজেলার পশ্চিম চর দরবেশ এলাকায় ঘরের আড়ার সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় ওই তরুণের লাশ পাওয়া যায়।

১৮ বছর বয়সী ওই তরুণের বাড়ি সোনাগাজী উপজেলার পশ্চিম চর দরবেশ এলাকায়। তিনি এলাকায় নির্মাণশ্রমিকের কাজ করতেন।

তার বাবা বলেন, “আমার ছেলে রাজমিস্ত্রির কাজ করত। সম্প্রতি স্থানীয় কিছু ছেলের অপমান সইতে না পেরেই সে গলায় ফাঁস দিয়েছে। ওর বিছানার নিচে একটা চিরকুট পাওয়া গেছে, সেটা পুলিশে দেওয়া হয়েছে।”

সেই চিরকুটে ওই তরুণ লিখেছেন, কয়েক দিন আগে তিনি মোবাইলে একটি টিকটক ভিডিও বানান। ভিডিও করার সময় স্থানীয় এক মেয়ের ছবি উঠে যাওয়া নিয়ে এলাকার একদল যুবক তাকে জিজ্ঞাসাবাদ করে। তিনি ক্ষমা চাইলেও ওই যুবকেরা তাকে মারধর করে।

প্রতীকী ছবি

স্থানীয়দের বরাত দিয়ে চর দরবেশ ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য পলান উদ্দিন বলেন, “রোববার সন্ধ্যায় স্থানীয় মসজিদে নামাজ পড়তে গেলে ছেলেটাকে ফের হুমকি-ধমকি দেয় ওই যুবকরা। তাদের নির্যাতন আর অপমান সইতে না পেরেই হয়তো গলায় ফাঁস দিয়েছে।”

ওই তরুণের লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানোর কথা জানিয়ে ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, “বিছানার নিচ থেকে উদ্ধার হওয়া সুইসাইড নোটটি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়েই তদন্ত করছে।”

ওই তরুণের বাবা বাদী হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।