চেয়ারম্যান প্রার্থীর অপহরণের খবরে সড়ক অবরোধ

কুড়িগ্রাম সদরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক স্বতন্ত্র প্রার্থীকে অপহরণের খবরে এলাকার মানুষ সাড়ে ছয় ঘণ্টা সড়ক অবরোধ করেছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 03:42 PM
Updated : 7 Nov 2021, 03:54 PM

রোববার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে কাঁঠালবাড়ী বাজারে এই অবরোধ করা হয়।

বিকালে পুলিশ কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হককে কাঁঠালবাড়ী বাজারে নিয়ে গেলে বিক্ষুব্ধরা সড়ক অবরোধ তুলে নেয়।

কুড়িগ্রাম সদর থানার ওসি খান মোহাম্মদ শাহরিয়ার বলেন, “অপহরণের কোনো ঘটনা ঘটেনি। এটা ছিল গুজব। কারণ ঘটনার একঘণ্টা পরই আমরা তাকে সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামে তার নাতনির বাড়ি থেকে উদ্ধার করি।”

তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে নাতনির বাড়িতে আশ্রয় নিয়েছেন বলে জানান, বলেন ওসি শাহরিয়ার।

ওসি বলেন, ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র জমা দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। পরে তিনি পুলিশী নিরাপত্তায় বিকাল সাড়ে ৩টায় জেলা নির্বাচন অফিসারের কাছে আপিল দাখিল করেন।

“এরপর তাকে কাঁঠালবাড়ীতে অবরোধকারীদের কাছে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে বিক্ষুব্ধরা অবরোধ প্রত্যাহার করলে যান চলাচল স্বাভাবিক হয়।”

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক বলেন, “আমি নির্বাচন অফিসে আপিল করতে গেলে কতিপয় যুবক আমাকে শহরের নেসকো অফিসের সামনে বাধা দেয়। এ সময় তারা আমাকে তুলে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে এক সময় জয়বাংলা মোড়ে ছেড়ে দেয়। পরে পুলিশের সহযোগিতায় নির্বাচন অফিসে আপিল করার পর তারা আমাকে নিরাপদে বাড়ি পৌঁছে দেয়।”

আপিল কর্তৃপক্ষ ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, “আব্দুল হক ব্যাপারী আপিল আবেদন জমা দিয়েছেন। যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।”