বাঘাবাড়ি নৌবন্দরে ট্রাকের ধর্মঘট প্রত্যাহার

সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর থেকে সার সরবরাহকারী ট্রাকের মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করেছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2021, 05:47 PM
Updated : 6 Nov 2021, 05:47 PM

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা জানান, শনিবার সন্ধ্যায় বাঘাবাড়িতে উপজেলা প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ, ট্রাক মালিক, ট্রাক বন্দোবস্তকারী সংগঠন, ইজারাদার ও পুলিশের উপস্থিতিতে এক সভায় এ সিদ্বান্ত হয়।

ইউএনও বলেন, জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় ট্রাকমালিকরা ভাড়া বৃদ্ধির দাবি করায় প্রতিবস্তা সার সরবরাহে দুই-তিন টাকা বৃদ্ধির সিদ্বান্ত হয়েছে। বিষয়টি সার লোড-আনলোড ঠিকাদাররা মেনে নেওয়ায় ট্রাকে উত্তরাঞ্চলে সার সরবরাহের জটিলতা কেটে গেছে। তারা শনিবার রাত থেকেই সার সরবরাহ শুরু করবেন বলে আশ্বস্ত করেছেন। জরুরি সেবার আওতায় সারবাহী ট্রাকগুলো রাস্তায় চলাচল করবে।

সরকার বুধবার মধ্যরাত থেকে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর পর বৃহস্পতিবার বিকালে ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেন পরিবহন মালিক-শ্রমিকরা। এরপর থেকে জরুরি সার সরবরাহসহ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগে ভোগান্তিতে পড়তে হয় সাবইকে।

ধর্মঘটের কারণে শুক্রবার বাঘাবাড়ি নৌবন্দর থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলার ১৪টি বাফার গুদামে সার সরবরাহ বন্ধ হয়ে যায়। 

বাঘাবাড়ি নৌবন্দরের ট্রাক বন্দোবস্তকারী সংগঠনের সভাপতি জালাল উদ্দিন মোল্লা বলেন, প্রতি ৫০ কেজি সারের বস্তায় উত্তরাঞ্চলের দুরের জেলাগুলোর ক্ষেত্রে তিন টাকা এবং কাছের জেলাগুলোয় দুই টাকা করে ভাড়া বৃদ্ধি করা হয়েছে। ওই বৈঠকের পর আগে থেকে লোড দেওয়া সারবাহী ট্রাকগুলো রাতেই গন্তব্যে ছেড়ে গেছে। রোববার সকাল থেকে পুরোদমে সার সরবরাহকারী ট্রাকগুলো চলাচল করবে।