পরিবহন ধর্মঘটে খুলনায় ট্রেনে যাত্রীর চাপ বৃদ্ধি

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে বাস-ট্রাক বন্ধ থাকায় খুলনায় ট্রেনে চাপ বেড়েছে; কিন্তু টিকিট না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেককে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2021, 07:22 AM
Updated : 5 Nov 2021, 07:22 AM

শুক্রবার সকাল থেকে খুলনা রেলস্টেশনে দেখা গেছে যাত্রীর চাপ অন্যদিনের চেয়ে বেশি।

খুলনা রেলস্টেশনের সহকারী মাস্টার আশিক আহমেদ বলেন, “সকাল থেকেই অনেকে ট্রেন স্টেশনে এসে হাজির হন। অতিরিক্ত যাত্রী সামাল দিতে হিমশিম খাচ্ছি আমরা।”

খুলনা বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ বা দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। তাদের অনেকে ভিড় করেন ট্রেন স্টেশনে।

শহরের বয়রা এলাকার শফিকুল ইসলাম বলেন, “ঢাকা যাওয়ার জন্য বের হয়ে দেখি বাস বন্ধ। রেলস্টেশনে আসলাম টিকিটের জন্য। কিন্তু দীর্ঘ অপেক্ষার পর জানতে পারি টিকিট নেই।”

সরকার বুধবার মধ্যরাত থেকে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর পর বৃহস্পতিবার বিকালে ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেন পরিবহন মালিক-শ্রমিকরা।

এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। এ সুযোগে অটোরিকশা, পিকআপ, মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলোয় কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, খুলনা শহরের সোনাডাঙ্গা বাস টার্মিনাল ও রয়্যালের মোড়ে ঢাকা ও চট্টগ্রামে চলাচলকারী বাসগুলোকে সারিবদ্ধভাবে রাখা হয়েছে। অনেকে এসে বাস চলাচল সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। কিন্তু বাস চলাচল কখন শুরু হবে, কেউ তা বলতে পারছেন না।

খুলনা জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বলেন, ধর্মঘটের কারণে খুলনা থেকে কোনো বাস ছাড়ছে না। অভ্যন্তরীণ ও দূরের পথে চলাচলকারী সব বাস বন্ধ আছে। কেন্দ্রের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক