পিরোজপুরে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, ভোট স্থগিত

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় একটি ইউনিয়নে একজন চেয়ারম্যান পদপ্রার্থীর মৃত্যুতে ওই পদে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। তবে সদস্য পদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 12:18 PM
Updated : 4 Nov 2021, 01:18 PM

বৃহস্পতিবার ইন্দুরকানী সদর ইউনিয়নের নির্বাচন স্থগিতের কথা জানান উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম।

নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে। তবে আগামী সদস্য পদে নির্বাচন নির্ধারিত তারিখ ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টি (জাপা) মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুল কবির তালুকদার স্বপন (৬০) বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আসাদুল কবির তালুকদার স্বপন সাইকেল মার্কার প্রার্থী ছিলেন। তিনি ইন্দুরকানী উপজেলার পত্তাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন।

ইন্দুরকানী উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচনী আইনে সংশ্লিষ্ট পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে। ইউপি সদস্য পদের নির্বাচন চলবে।

ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম জানান, নির্বাচন আইন অনুযায়ী কোনো প্রার্থীর মৃত্যু হলে নির্বাচন স্থগিত করা হবে। তাই তার মৃত্যুতে ইন্দুরকানী সদর ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা পর্যন্ত নির্বাচন স্থগিত থাকবে; তবে ইউপি সদস্য পদে নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে।