পাটুরিয়ায় আরও তিন পণ্যবাহী যান উদ্ধার

মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত ফেরির সঙ্গে ডুবে যাওয়া আরও তিনটি পণ্যবাহী যান উদ্ধার করা হয়েছে তৃতীয় দিনের অভিযানে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 06:12 PM
Updated : 29 Oct 2021, 06:12 PM

তৃতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে ডুবে যাওয়া যানবাহন উদ্ধারে অভিযান শুরু করা হয়। বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দলের সদস্যরা অভিযানে অংশ নেন।

শুক্রবার রাত ১০টায় তৃতীয় দিনের উদ্ধার অভিযান শেষ হয়। শনিবার সকাল থেকে আবার অভিযান চলবে।

এ নিয়ে ১২টি পণ্যবাহী যানবাহন উদ্ধার করা হলো। আরও দুটি পণ্যবাহী যান ও দুটি মোটরসাইকেল উদ্ধার করা বাকি আছে।

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে বুধবার সকাল ৯টার কিছুক্ষণ পর পাটুরিয়ার উদ্দেশে রওনা হয়েছিল শাহ আমানত। পদ্মা পার হয়ে মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে পৌঁছানোর পরপরই সেটি কাত হয়ে নদীতে উল্টে যায়।

দুর্ঘটনার সময় ফেরিতে ছিল ১৭টি ট্রাক ও কভার্ড ভ্যান, একটি প্রাইভেটকার ও আটটি মোটরসাইকেল। এর মধ্যে তিনটি গাড়ি ঘাটে নেমে যেতে পারলেও বাকি বাহনগুলো ফেরির সঙ্গেই নদীতে ডুবে যায়।

গত তিন দিনে ১২টি ট্রাক ও কভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। এখনও দুইটি পণ্যবাহী যান ও দুইটি মোটরসাইকেল তোলা বাকি রয়েছে।

দুর্ঘটনার তৃতীয় দিনে শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে ডুবে যাওয়া যানবাহন উদ্ধার অভিযান শুরু করা হয়। বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দলের সদস্যরা অভিযানে অংশ নেন।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, শুক্রবার দুপুর ১২টার দিকে বিআইডব্লিউটিসির উদ্ধারকারী জাহাজ হামজার রেকার দিয়ে ডুবে যাওয়া একটি ট্রাক তোলা হয়। এরপর বেলা ৩টার দিকে একটি এবং সর্বশেষ রাত সাড়ে ৯টার দিকে একটি কভার্ড ভ্যান উদ্ধার করা হয়।

এদিকে বিআইডব্লিউটিএ জানিয়েছে, চাঁদপুর থেকে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ পাটুরিয়ায় আসছে না। মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে আসছে উদ্ধারকারী জাহাজ ‘রুস্তম’।

‘রুস্তম’ শুক্রবার রাতের মধ্যে আসবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

তিনি বলেন, দুর্ঘটনাস্থলে প্রত্যয়ের উদ্ধার অভিযান চালানোর মতো পরিস্থিতি নেই। এ কারণে প্রত্যয়ের পরিবর্তে রুস্তম আসছে উদ্ধার অভিযানে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, শুক্রবার রাত ১০টার দিকে তৃতীয় দিনের অভিযান শেষ হয়েছে। শনিবার সকাল থেকে আবারও উদ্ধার অভিযান চলবে।