‘আপত্তিকর’ পোস্ট শেয়ার: কিশোরগঞ্জের গ্রেপ্তার প্রভাষক রিমান্ডে

ফেইসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট শেয়ার করার অভিযোগে গ্রেপ্তার কিশোরগঞ্জের এক কলেজ শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের হেফাজতে দিয়েছে আদালত।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 05:30 PM
Updated : 27 Oct 2021, 05:30 PM

বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আনিসুল হক এই আদেশ দেন।

গ্রেপ্তার রুহুল আমীন হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের রসায়ন বিভাগের প্রভাষক। ২৩ অক্টোবর রাতে পুলিশ তাকে আটক করেছে।

২৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা এবং হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন আবেদন করেন।

জয়নাল আবেদীন বলেন, ফেইসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে হোসেনপুর থানার এসআই বাদল তালুকদার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ২৩ অক্টোবর মামলাটি দায়ের করেন। ওইদিন রাতেই তাকে গ্রেপ্তার করা হয়।

হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুছলেহ উদ্দিন খান বলেন, গত ২৫ অক্টোবর অনুষ্ঠিত কলেজের পরিচালনা কমিটির সভায় রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেই সাথে ওই ঘটনার তদন্তে একটি কমিটি গঠনসহ রুহুল আমীনকে স্থায়ীভাবে বরখাস্ত করার ব্যবস্থা গ্রহণ করতে জাতীয় বিশ্ববিদ্যালয়কে চিঠি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রভাষক রুহুল আমীন (৪৩) ময়মনসিংহের নান্দাইল উপজেলার কড়ইকান্দি গ্রামের প্রয়াত আব্দুল হামিদের ছেলে। তিনি কিশোরগঞ্জ জেলা শহরের হয়বতনগর ফিসারী রোডে ভাড়া বাসায় থাকতেন।