উখিয়ায় ক্যাম্পে ছয় খুন: আরও চার রোহিঙ্গা গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পের মাদ্রাসায় ছয় খুনের ঘটনায় এক রোহিঙ্গা নেতাসহ আরও চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2021, 01:27 PM
Updated : 26 Oct 2021, 01:27 PM

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন জানান, সোমবার রাতে ও মঙ্গলবার ভোররাতে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে এই গ্রেপ্তার অভিযান চালানো হয়।

এ নিয়ে ঘটনায় এজাহারভুক্ত পাঁচ জনসহ ১৪ জন গ্রেপ্তার হলো।

নতুন গ্রেপ্তাররা হলেন উখিয়ার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি (কমিউনিটি নেতা) মো. শফি উল্লাহ, একই ক্যাম্পের ব্লক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো. হাশিম।

গত শুক্রবার (২২ অক্টোবর) ভোররাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসায়’ একদল লোক হামলা চালায়। এতে মাদ্রাসাটির ছাত্র-শিক্ষকসহ ছয় রোহিঙ্গা নিহত হন। এ সময় অস্ত্র ও গুলিসহ ঘটনাস্থল থেকে মুজিবুর রহমান (১৯) নামের এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান-এপিবিএন।

পরিদর্শক সালাহ উদ্দিন বলেন, দুষ্কৃতিকারীদের হামলায় ছয় জন রোহিঙ্গা খুনের ঘটনার পর থেকে পুলিশ ও এপিবিএনসহ আইন-শৃংখলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

“সোমবার রাতে উখিয়ার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে মো. শফি উল্লাহ নামের এক আসামিকে গ্রেপ্তার করে। পরে মঙ্গলবার ভোররাতে উখিয়ার বিভিন্ন ক্যাম্পে পরিচালিত অভিযানে গ্রেপ্তার করা হয় আরো তিন জনকে।”

গ্রেপ্তার চার জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান সালাহউদ্দিন।

এর আগে বিভিন্ন সময় অভিযান চালিয়ে এজাহারভুক্ত পাঁচ জনসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন মুজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন (৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০) ও মোহাম্মাদ আমিন (৪৮)।