নারায়ণগঞ্জে হ্যালোর শিশু সাংবাদিকদের দুদিনের কর্মশালা

দুদিনব্যাপী কর্মশালা শেষে নারায়ণগঞ্জে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকদের সনদ দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 04:53 PM
Updated : 25 Oct 2021, 04:53 PM

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ সোমবার বিকালে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের সনদপত্র বিতরণ করেন।

সনদ পেয়ে শিশু সাংবাদিকরা আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ প্রধান অতিথির বক্তব্যে বলেন, “শিশুদের চোখে আমাদের বাংলাদেশের সমস্যাগুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ এই উদ্যোগ গ্রহণ করায় তাদের ধন্যবাদ ও স্বাগত জানাই।

“সাংবাদিকতায় শুধু সমস্যা তুলে ধরা নয়, সম্ভাবনা, ভালোবাসা ও ভালোলাগার বিষয়ও হতে পারে-এই বিষয়গুলোর উপস্থাপনের একটি পাঠ আমার ছোট্ট সোনামনিরা প্রশিক্ষণ থেকে গ্রহণ করলে;  প্রশিক্ষণের জ্ঞান থেকে একটি বিষয়কে সুন্দর করে লিখতে পারবে।”

তিনি নারায়ণগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও অর্থনৈতিক গুরুত্ব উপস্থাপন করার আহ্বান জানান এই শিশু সাংবাদিকদের।

তিনি শিশু সাংবাদিকদের যেকোনো তথ্যের প্রয়োজনে তার কার্যালয়ে যেকোনো সময় যেতে পারবে বলে জানান এবং তাদের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে সদর ইউএনও আরিফা জহুরা বলেন, কর্মশালা থেকে শিশু সাংবাদিকেরা তাদের চাওয়া-পাওয়া, অধিকারগুলো সর্ম্পকে বলতে পারবে, জানতে পারবে, মানুষের সামনে উপস্থাপন করতে পারবে।

এই প্রশিক্ষণ থেকে তাদের অর্জিত জ্ঞান আগামী পথচলায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা বলেন, “আমরা যা কিছু করব আনন্দের সাথে করতে হবে। আনন্দের সাথে মানুষ যা করে তা আসলে সৃষ্টিশীলতার জন্য প্রেরণা জোগায়, সৃষ্টিশীল কাজে উৎসাহ জোগায়।”

কর্মশালা শেষে শিশু সাংবাদিক ইশতিয়াক খন্দকার মিরাজ, তানিশা আনজুম, মালিয়া হক আনিসা, হালিমা খাতুন সুভাত, সাদিয়া আক্তার, ইমতিয়াজ খন্দকার, মাজেদুল হক আবীর, ফাইজা হক রোদেলা, মহসিনুল হক তামিম, মিফতাহুল হক রাজিন, ই এফ তিসাম, নাদিয়া আক্তার স্বপ্না, নয়ন তাঁরা বৃষ্টি, জুবায়ের আহমেদ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ পংতি, ফোরকান ইসলাম ও সানিয়া রহমান মাইশার হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। 

হ্যালোর সমন্বয়ক মার্জিয়া রহমান দুদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সুন্দরভাবে সম্পন্ন করায় শিশু সাংবাদিকসহ সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

প্রশিক্ষণ কর্মশালা সমন্বয় এবং প্রশিক্ষণ প্রদান করেন হ্যালোর নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টিমিডিয়া প্রডিউসার আফরিন নাহার, ইমরান হাসান রাকিব ও ইশরাত জাহান মনিকা।