পীরগঞ্জের ঘটনায় আরও ১৩ আসামি রিমান্ডে

ফেইসবুকে কথিত ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ায় হিন্দুপল্লীতে হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনায় গ্রেপ্তার আরও ১৩ আসামিকে তিনদিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 11:30 AM
Updated : 25 Oct 2021, 11:33 AM

সোমবার দুপুরে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রমহান জানান, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় নতুন করে ১৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তুলে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। শুনানি শেষে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে ৩৭ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে পেয়েছিল পুলিশ।

মাহবুবুর বলেন, “এর আগে যাদের রিমান্ডে নেওয়া হয়েছিল তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সে তথ্য অনুযায়ী আমরা কাজ করছি। ঘটনার একদিন পর এই ১৩ আসামিকে বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে। এ কারণে রিমাণ্ডের আবেদন করা হয়েছে।”

ফেইসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে গত পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের অন্তত দুই ডজন বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে একদল লোক। এই ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা হয়েছে।

ফেইসবুকে পোস্ট দেওয়া সেই তরুণসহ এই ঘটনায় জড়িত সন্দেহে মোট ৬৬ জনকে আটক করা হয়েছে বলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান।