নোয়াখালীতে মন্দির-মণ্ডপে হামলায় গ্রেপ্তার আরও ৪

নোয়াখালীতে দুর্গাপূজায় মন্দির-মণ্ডপে হামলার ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ আরও চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 05:55 PM
Updated : 24 Oct 2021, 05:55 PM

রোববার বেগমগঞ্জ ও সেনবাগ থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান।

এরা হলন সেনবাগের বীজবাগ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন অর রশীদ, বেগমগঞ্জের কালিকাপুর গ্রামের প্রয়াত হাজী মফিজ উল্যার ছেলে আনোয়ারুল ইসলাম (২৯), আলীপুর গ্রামের প্রয়াত আবুল খায়েরের ছেলে আবু তালেব (৪৭) ও হাজীপুর গ্রামের প্রয়াত সৈয়দ আহম্মদের ছেলে মো. ফরহাদ (২৭)।

এদের নিয়ে নোয়াখালীর ঘটনায় ১২৭ জনকে গ্রেপ্তার করা হলে।

এসপি শহীদুল ইসলাম জানান, রোববার রাত ৯টার দিকে জেলার সেনবাগের সেবারহাট থেকে ‘জামায়াত নেতা’ হারুনকে গ্রেপ্তার করে পুলিশ।

“এছাড়া বেগমগঞ্জ এলাকায় পূজা মণ্ডপে হামলার ঘটনায় রোববার তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। একই দিন বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।”  

জামায়াত নেতা হারুনকে মন্দির-পূজা মন্ডপে হামলা-ভাঙচুর এবং দুই ব্যক্তির লাশ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হবে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সুপার জানান, পূজা চলাকালে সহিংসতার ঘটনায়, চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলা ও দুই ব্যক্তির মৃত্যুর ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় ১০টি মামলা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার করা হয় ১২৭ জনকে। এর মধ্যে এজাহারনামীয় আসামি ৬৩ জন এবং সন্দিগ্ধ ৬৪ জন। 

গ্রেপ্তার আসামিদের মধ্যে চার জন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন।

সম্প্রতি সমাপ্ত দুর্গাপূজা চলাকালে কুমিল্লায় কথিত ধর্ম অবমাননার অভিযোগ তুলে পূজামণ্ডপে হামলা হয়। এরপর নোয়াখালী, চাঁদপুরসহ বিভিন্ন জেলায় মন্দির-মণ্ডপে হামলার ঘটনা ঘটে।