সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সরকার জড়িত: মির্জা ফখরুল

সারা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সরকারদলীয় লোকজন জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 08:59 AM
Updated : 24 Oct 2021, 08:59 AM

রোববার সকালে সিলেট হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “দেশে কোন ধর্মের লোকই নিরাপদ নয়। অন্যান্য ধর্মের লোকজনের উপাসনালয় তো নিরাপদ নয়ই মুসলমানদের নিরাপত্তা দিতেও ব্যর্থ হয়েছে সরকার

“ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার নিয়ে দেশের মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকারই বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার সৃষ্টি করে দেশকে অস্থীতিশীল করছে। যার প্রমাণ রংপুরে হামলার নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ।’’

বিএনপি মহাসচিব বলেন, “এটা খুব পরিষ্কার সরকারের যেহেতু জনগণের সাথে সম্পর্ক নেই যেহেতু জনগণের ভোট তারা পায় না। এজন্য জনগণের দৃষ্টিটাকে ভোটের অধিকার, গণতন্ত্রের অধিকার থেকে সরানোর জন্য তারা এসব ঘটনা ঘটাচ্ছে।”

আসন্ন ইউপি নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, দেশে নির্বাচনের পরিবেশ নেই। একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন হলেই বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে। সেই লক্ষ্যে আন্দোলন চালিয়ে যেতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীম এ সময় উপস্থিত ছিলেন।

রোববার সকালে বিমানে সিলেটে পৌঁছান মির্জা ফখরুল। হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে বিএনপির সাবেক সাংসদ প্রয়াত নুরুল হক আসপিয়ার শোকসভায় যোগ দিতে সুনামগঞ্জে যান তিনি।