পূজামণ্ডপে হামলাকারীরা চিহ্নিত: দীপু মনি

দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডেপে ‘পরিকল্পিত’ হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 01:54 PM
Updated : 19 Oct 2021, 05:15 PM

মঙ্গলবার চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকায় শ্রী শ্রী রাজলক্ষ্মী নারায়ণ জিউড় আখড়া ও রামকৃষ্ণ সেবাশ্রম পরিদর্শনকালে তিনি একথা বলেন।

এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

একই দিন রংপুরের পীরগঞ্জে হামলায় ক্ষতিগ্রস্ত জেলেপাড়া পরিদর্শনকালে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীও এই হামলাকে ‘পরিকল্পিত’ বলে উল্লেখ করেছেন।

মন্ত্রী দীপু মনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, “সারা বাংলাদেশে যেখানে যেখানে এই ঘটনা ঘটেছে এটা তো বোঝাই যাচ্ছে পরিকল্পিতভাবে এই হামলাগুলো করা হচ্ছে। সব জায়গায়ই চিহ্নিত করা হয়েছে অপরাধী কারা। সরকার অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।”

তিনি বলেন, “বিদেশি শক্তি এই ঘটনার সাথে জড়িত কিনা তা তদন্তের বিষয়, তবে বিদেশে বসে কোনো কোনো অপশক্তির ধারক ও বাহক ষড়যন্ত্রের জাল বুনছে – এটি তো খুব স্পষ্ট। তাদের বিভিন্ন ধরনের কথাও বিভিন্ন জায়গায় পাওয়া যাচ্ছে।”

এ সময় ­জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী, উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, হাজীগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রুহিদাস বণিকসহ বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

কুমিল্লায় কোরআন অবমাননার অভিযোগ তুলে গত বুধবার (১৩ অক্টোবর) রাতে হাজীগঞ্জ শহরের প্রধান সড়কে স্থানীয় একদল লোক বিক্ষোভ মিছিল বের করে।

ওই মিছিল থেকে শহরের শ্রী শ্রী রাজলক্ষ্মী নারায়ণ জিউর আখড়া পূজামণ্ডপে ইট-পাটকেল নিক্ষেপ করার পর পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।  

সংঘর্ষ চলাকালে ওইদিন এক কিশোরসহ চার জন নিহত ও চার জন গুলিবিদ্ধ হন। পরে মঙ্গলবার আরেকজন মারা যান হাসপাতালে। সংঘর্ষে পুলিশের ১৭ সদস্যও আহত হন।