কুমিল্লায় পূজামণ্ডপে হামলার জের: হাজীগঞ্জের আরেকজনের মৃত্যু

কুমিল্লায় পূজামণ্ডপে হামলার জেরে চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 01:22 PM
Updated : 19 Oct 2021, 01:22 PM

হাজীগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ জানান, মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাগর মিয়া (২৭) মারা যান।

এই নিয়ে এই ঘটনায় মোট পাঁচ জন মারা গেল।  

সাগর ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর খন্দকার বাড়ির মোবারক হোসেনের ছেলে। সাম্প্রতিক সময়ে তিনি হাজীগঞ্জে স্থায়ীভাবে বসবাস করছিলেন। সাগর ট্রাক চালক ছিলেন।

সাগরের বাবা মোবারক হোসেন বলেন, গত ১৩ অক্টোবর রাতে তার ছেলে হাজীগঞ্জ বাজারে হামলা ও সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন। তাকে আলীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে কুমিল্লা মেডিকেল হাসপাতালে ভর্তি করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার তিনি মারা যান। 

সাগরের মা আমেনা বেগম জানান, পাঁচ সন্তানের মধ্যে সাগর সবার ছোট। সাগর হাজীগঞ্জ উপজেলার বড়কুল ইউনিয়নের নোয়াদ্দা থেকে বিয়ে করেন। তাদের এক মেয়ে রয়েছে।

কুমিল্লায় কোরআন অবমাননার অভিযোগ তুলে গত বুধবার (১৩ অক্টোবর) রাতে হাজীগঞ্জ শহরের প্রধান সড়কে স্থানীয় একদল লোক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া পূজামণ্ডপ অতিক্রমকালে মিছিল থেকে কে বা কারা ইট-পাটকেল ছোড়ে। 

পুলিশ তা প্রতিরোধের চেষ্টা করলে বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা চালায় এবং পূজামণ্ডপের গেটে ভাঙচুরের চেষ্টা চালায়। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। ওইদিন এক কিশোরসহ চার জন নিহত ও চার জন গুলিবিদ্ধ হন। পুলিশের ১৭ সদস্যও আহত হন।