শাহজাদপুরে গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

সিরাজগঞ্জের শাহজাদপুরে পূর্ব বিরোধের জেরে দুদল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2021, 07:32 PM
Updated : 17 Oct 2021, 07:32 PM

রোববার বিকালে উপজেলার পোরজনা ইউনিয়নের উল্টাডাব গ্রামে এই সংঘর্ষ চলাকালে বসতবাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল হোসেন জানান, ঘটনার পর থেকে রাত পর্যন্ত পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ৩২ জনকে আটক করেছে।

এলাকাবাসীর বরাত দিয়ে হাসিবুল হোসেন জানান, উল্টাডাব গ্রামের দুই ইউপি সদস্যের পক্ষের লোকজনের মধ্যে দীর্ঘদিন যাবত বিধোধ চলে আসছে। এর জেরে কিছুদিন আগে উভয়পক্ষের সংঘর্ষের ঘটনায় চলতি বছরের ৭ ফেব্রয়ারি আনিছুর রহমান নামের একজন নিহত হয়েছে। 

“আজ [রোববার] বিকালে একপক্ষের দুই ব্যক্তিকে অপর পক্ষের লোকজন মারধর করে।”

সংবাদ পেয়ে স্বজনরা তাদের উদ্ধার করে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন বলে হাসিবুল জানান।

তিনি জানান, এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে একপক্ষের অন্তত অর্ধশত সমর্থক দেশি অস্ত্রে সজ্জিত হয়ে প্রতিপক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালায়।

এ সময় উভয়পক্ষের অন্তত ১০/১২ নারী-পুরুষ আহত হয় বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

হাসিবুল হোসেন বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে এক এসআইসহ চার পুলিশ সদস্যকে মারধর আহত করা হয়েছে।

তাদের পোতাজিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে; পরিস্থিত নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, বিশেষ অভিযানে আটক ৩২ জনকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মারধরের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হবে। সংঘর্ষে জড়িতদের পক্ষ থেকে মামলা করলেও ব্যবস্থা নেওয়া হবে।  

আহতদের মধ্যে ইব্রাহিম সরদার (৬৫), রোকন (৩৫), রশীদ (২৫), উজ্জ্বল (৩০), ইদ্রিস (৪৫), কামরুল (৩৫), আনোয়ার (৪০), মরিয়ম খাতুন ও তার জা শাফিয়া খাতুনের নাম পাওয়া গেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক